১৯ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫, শনিবার
পরীক্ষামূলক সম্প্রচার

নারী শ্রমিককে মারধরের অভিযোগ মালিকের বিরুদ্ধে

একুশে প্রতিবেদক
প্রকাশিতঃ বুধবার, মে ১৬, ২০১৮

চট্টগ্রাম : বেতন-বোনাসের দাবিতে আন্দোলন করায় নগরের চান্দগাঁও থানার পাঠানিয়া গোদা এলাকায় অবস্থিত এশিয়ান গ্রুপের মালিকনাধীন ‘মারত ফ্যাশন’ নামে একটি পোশাক কারাখানার শ্রমিকদের ওপর মারধরের অভিযোগ উঠেছে পরিচালকদের বিরুদ্ধে। আহত হয়ে দুই নারী শ্রমিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার দুপুরে এ ঘটনার পর বিকেলে আহত শ্রমিক রুমি আক্তার (৩০) আর খাদিজা আক্তারকে (৩৫) হাসপাতালে ভর্তি করানো হয় বলে জানিয়েছেন চমেক হাসপাতাল পুলিশ ফাড়ির পরিদর্শক জহির উদ্দিন।

তিনি বলেন, ‘চান্দগাঁও থেকে একটি পোশাক কারাখানায় মালিকপক্ষের লোকজনের হাতে মারধরের শিকার হয়ে তারা আঘাতপ্রাপ্ত হন বলে জানিয়েছেন। তাদের দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ’

এদিকে মারত ফ্যাশন লিমিটেডের রাজু হোসেন নামের আরেক কর্মী জানিয়েছেন, বেতন বোনাস ওভার টাইম নিয়ে তৃতীয় তলার শ্রমিকরা আন্দোলন করে সকালে। পরে পুলিশের হস্তক্ষেপে আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন মালিক পক্ষ। কিন্তু দুপুরের পর ওই আন্দোলনে সামনের সারিতে থাকা পাঁজ শ্রমিককে পরিচালকের রুমে ডেকে নিয়ে মারধর করা হয়। মারদরকারীদের মধ্যে রিপন ও অরুণ নামে দুজনের নাম উল্লেখ করেছেন ভূক্তভোগীরা।

তবে এশিয়ান গ্রুপরে কারো বক্তব্য জানা যায়নি।

একুশে/এডি