২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫, শনিবার

চট্টগ্রামে প্রকাশককে হুমকিদাতা আইনজীবীকে রিমান্ডে চায় পুলিশ

প্রকাশিতঃ বুধবার, জুন ১৩, ২০১৮, ১০:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামে বলাকা প্রকাশনের সত্ত্বাধিকারী জামাল উদ্দিনকে হত্যার হুমকির ঘটনায় গ্রেফতার টিপু শীল জয়দেব (৩৪) নামে এক আইনজীবীকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে চেয়েছে পুলিশ।

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার সৈয়দ শাহ লেইনের নিজের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার টিপু শীল জয়দেব (৩৪) চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। এখন চট্টগ্রাম আদালতের আইনজীবী তিনি। টিপুর বাবা সুলাল চন্দ্র শীল বোয়ালখালী উপজেলার খিতাপচরের বাসিন্দা।

টেলিফোনে হুমকি পাওয়ার ঘটনায় গত মঙ্গলবার নগরের কোতোয়ালী সাধারণ ডায়রি (জিডি) করেছিলেন প্রকাশক জামাল উদ্দিন। তখন চট্টগ্রামের সৃজনশীল প্রকাশক সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জানিয়েছিলেন, সোমবার (১১ জুন) দিবাগত রাত ৯টা ৫৫ মিনিটে প্রথম ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে তাকে মৃত্যুর হুমকি দেওয়া হয়। একইভাবে ১০টা ৩মিনিট, ১০টা ৪৫মিনিট ও রাতে ১১টা এবং ১২টায়ও একই নম্বর থেকে পরপর ফোন করে শেষ খাবার খেয়ে নেওয়ার জন্য হুমকি দেওয়া হয়।

হুমকি পাওয়ার বিষয়টি নিজের প্রকাশনা প্রতিষ্ঠানের নামে খোলা ফেইসবুক পাতায় স্ট্যাটাস দিয়েও জানান তিনি। সেখানে তিনি বলেন, ‘আমাকে আজ রাত ( ১১ জুন দিবাগত রাতে) ৯টা ৫৫ ও ১০টা ৩ মিনিটে ০১৯৬০৫৫৭১৯৮ নাম্বার থেকে মোবাইল করে এক সন্ত্রাসী মৃত্যুর হুমকি দিল, সে বলল আমাকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকতে! এবার নাকি আমার পালা..’ অভিযোগটি পেয়েই অভিযান চালিয়ে টিপুকে নিজের বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে টিপু জানিয়েছেন জামাল উদ্দিনের সাথে তার পূর্ব বিরোধ ছিল। সম্প্রতি মুন্সিগঞ্জে এক প্রকাশককে গুলি করে হত্যার করা হয়। এ পরিস্থিতিতে প্রকাশক জামালকে ভয় লাগাতে হুমকি দিয়েছে টিপু।

তিনি বলেন, হত্যার হুমকি দেওয়ার ঘটনায় জামাল উদ্দিন বাদী হয়ে টিপুকে আসামি করে একটি মামলা করেছেন বুধবার। এ মামলায় গ্রেফতার দেখিয়ে টিপুকে আদালতে পাঠানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে আদালতে।

বৃহস্পতিবার রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে।

একুশে/এসআর

প্রিন্ট করুন