শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মধ্যরাতে প্রার্থীর ব্যানার লাগাচ্ছেন নির্বাচন কমিশনার!

প্রকাশিতঃ ১৫ জুলাই ২০১৮ | ১২:২৪ অপরাহ্ন

চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচনে সহ সভাপতি পদের এক প্রার্থীর ডিজিটাল সাইনবোর্ড লাগাতে দেখা গেছে উক্ত নির্বাচন আয়োজনের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের এক সদস্যকে।

একুশে পত্রিকার কাছে আসা কয়েকটি ছবিতে দেখা যায়, আসন্ন জেলা শিল্পকলা একাডেমির নির্বাচনে সহ সভাপতি পদপ্রার্থী সাহাব উদ্দিন আহমদের ডিজিটাল সাইনবোর্ড লাগানো হচ্ছে, শিল্পকলা একাডেমির সামনের সড়কে। তাতে আরও কয়েকজনের পাশাপাশি ম. সাইফুল আলম চৌধুরীকে অংশ নিতে দেখা যায়; যিনি নির্বাচন আয়োজনে গঠিত কমিশনের একজন সদস্য।

ছবিতে দেখা যায়, রাতে ডিজিটাল সাইনবোর্ড লাগানোর জন্য কয়েকজনকে মই বেয়ে উঁচুতে ওঠার চেষ্টা করছেন। এ সময় তাদের সহযোগিতায় ছিলেন ম. সাইফুল, তিনি সহ সভাপতি পদপ্রার্থী সাহাব উদ্দিন আহমদের ডিজিটাল সাইনবোর্ডটি নিজের হাতে ধরে রাখেন তখন।

ডিজিটাল ব্যানার লাগানোর বিষয়টি অস্বীকার করে ম. সাইফুল আলম চৌধুরী একুশে পত্রিকাকে বলেন, ‘প্রশ্নই আসে না। আমি কেন প্রার্থীর পক্ষে ব্যানার লাগাতে যাবো।’

‘আপনার ছবি আছে, তাতে স্পষ্ট দেখা যাচ্ছে আপনি ব্যানার লাগাতে সহযোগিতা করছেন, ব্যানারটি হাত দিয়ে ধরে আছেন’- ‘এমন প্রশ্নে সাইফুল আলম চৌধুরী বলেন, আমি দাঁড়িয়ে বিষয়টি পর্যবেক্ষণ করছিলাম, আনমনে হয়তো ব্যানারে হাতটি চলে গেছে।’

জেলা শিল্পকলা একাডেমি কার্যনির্বাহী কমিটি নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান বলেন, ‘এটি অসম্ভব ব্যাপার! নির্বাচন পরিচালনার দায়িত্ব থেকে তিনি এ কাজ করতে পারেন না। আমি এখনই বিষয়টির খোঁজ নিচ্ছি এবং ব্যবস্থা নিচ্ছি।’

প্রথমবারের মতো চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচন হতে যাচ্ছে আগামী ২১ জুলাই। নির্বাচনে সহ সভাপতি পদে ৮ জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন, যুগ্ম-সম্পাদক পদে ৯ জন এবং কার্যকরী সদস্য পদে ৩২ জনসহ মোট ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র জা দেন।

যাচাই-বাছাই শেষে গত সোমবার সব মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তারা। ১৩ থেকে ১৯ জুলাই রাত ১২টা পর্যন্ত প্রত্যেক পদের প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

একুশে/এসআর/এটি