১৯ আগস্ট ২০১৮, ৩ ভাদ্র ১৪২৫, শনিবার
পরীক্ষামূলক সম্প্রচার

মেয়রের পরিদর্শন, সিটিভি হতে পারে দেশসেরা টেলিভিশন

একুশে প্রতিবেদক
প্রকাশিতঃ বুধবার, আগস্ট ৮, ২০১৮

চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বুধবার দুপুরে বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্র পরিদর্শন করেছেন।

এর আগে সকাল সাড়ে ১১ টার দিকে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক একটি টক শোতে যোগ দিতে টিভি কেন্দ্র যান মেয়র। রেকর্ডিংশেষে অনুষ্ঠানের সঞ্চালক অ্যাডভোকেট রেহানা বেগম রানুর অনুরোধে টিভি কেন্দ্রের ভেতরে-বাইরের স্থাপনা এবং সুপরিসর এলাকা পরিদর্শনে যান মেয়র নাছির।

এসময় অনুষ্ঠানের আরেক অতিথি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য অ্যাডভোকেট রেহানা বেগম রানু, জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের প্রযোজক মোহন উপস্থিত ছিলেন। পরে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদও মেয়রের সঙ্গে যোগ দেন।

মেয়র চট্টগ্রাম কেন্দ্রের বিদ্যমান অবস্থা, অনুষ্ঠানমালা, জনবল, লজিস্টিক সীমাবদ্ধতাসহ সার্বিক বিষয়ে খোঁজ নেন এবং টিভি কেন্দ্রের বিস্তৃত নয়নাভিরাম দৃশ্য দেখে আপ্লুত হন। এসময় মেয়র চট্টগ্রাম টিভি কেন্দ্রের অনুষ্ঠানমালা আরও কীভাবে গতিশীল ও সমৃদ্ধ করে চট্টগ্রামসহ সারাদেশের মানুষের কাছে পৌঁছানো যায় সে বিষয়ে কথা বলেন। এ নিয়ে তিনি মনোযোগী হবেন বলেও উপস্থিতজনদের আশ্বস্ত করেন। এসময় উপস্থিত সবাই টেলিভিশনটির অযুত সম্ভাবনা এবং বিদ্যমান লজিস্টিক ও জনবল দিয়েই এটিকে দেশসেরা টেলিভিশন হতে পারে তাই মেয়রের কাছে তুলে ধরেন।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ১৯ ডিসেম্বর ১ ঘণ্টা সম্প্রচারের মধ্যদিয়ে আওয়ামী লীগ সরকার বাংলাদেশ টেলিভিশনের চট্টগ্রাম কেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। গত বছরের ৩০ ডিসেম্বর থেকে চট্টগ্রাম টিভি কেন্দ্র পূর্ণাঙ্গ টেলিভিশন হিসেবে ৬ ঘণ্টার অনুষ্ঠানমালার সম্প্রচার করছে, যা স্যাটেলাইটের মাধ্যেম বিশ্বের ১২৭টি দেশের মানুষ দেখার সুযোগ পাচ্ছেন।

একুশে/এটি