২৬ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার

সিটি মেয়র সমীপে…

প্রকাশিতঃ শনিবার, আগস্ট ১১, ২০১৮, ১:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরের অভিজাত এলাকা এমএম আলী সড়ক। এ সড়কে রয়েছে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি, রয়েছে কিন্ডারগার্টেন স্কুল, প্রাইভেট এশিয়ান ইউনিভার্সিটি, হাসপাতাল, ট্যালেন্ট স্কুল এন্ড কলেজ, টিএন্ডটি রেস্টুরেন্ট ও আবাসিক স্থাপনা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নার্সারী থেকে ১০০ গজ উত্তরে রয়েছে ডাস্টবিন।

পরিতাপের বিষয়, কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা ঠিকমত ডাস্টবিন পরিষ্কার করে না বিধায় পাশের নালায় ডাস্টবিনটি ধসে পড়েছে। পরবর্তীতে নালার মেরামতের কাজ শুরু হলেও সম্পূর্ণ শেষ না করে কাজ বন্ধ করে দেয়া হয়। এছাড়া ময়লা পরিষ্কার করার গাড়ি দিয়ে নির্মাণ করা নালার অংশটিও ভেঙে ফেলা হয়। ফলে নালাটি ময়লা আবর্জনায় ভরে যাচ্ছে। সবমিলিয়ে পুরো এলাকায় সৃষ্টি হয়েছে পুঁতি দুর্গন্ধময়, নোংরা পরিবেশ।

বলা বাহুল্য, ডাস্টবিনের পাশেই ছোট ছোট কিছু দোকানের অস্তিত্ব রয়েছে। দোকানগুলো প্রভাবশালীরা নিয়ন্ত্রণ করে। এমএম আলী সড়কটি ভিআইপি সড়ক। এ সড়ক দিয়ে মন্ত্রী, এমপি, সিটি মেয়র, পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ ভিআইপি ও সিআইপি ব্যক্তিবর্গ সর্বক্ষণ যাতায়াত করেন।

রাস্তার দু’পাশে ইট-বালি, প্রাইভেট গাড়ি, সিএনজি স্টেশন থাকার ফলে প্রতিদিন যানজট লেগে থাকে। শিক্ষা প্রতিষ্ঠানের শিশু, ছাত্র-ছাত্রী ও এলাকার জনসাধারণ জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার করে।
এ ব্যাপারে চট্টগ্রাম সিটি মেয়রের আশু হস্তক্ষেপ কামনা করছি।

নিবেদক
রমজান আহমেদ রঞ্জু
এমএম আলী রোড, চট্টগ্রাম।