২৬ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার

বর্তমান সরকার নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বিশ্বাসী : ফারুক চৌধুরী

প্রকাশিতঃ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৩, ২০১৮, ১১:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ফারুক চৌধুরী।

বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে কর্ণফুলী উপজেলা প্রশাসনের সহযোগিতায় পটিয়ার তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে সচেতনামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়ে) শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এতে সাংবাদিকসহ নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন।

উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, বর্তমান জননেত্রী শেখ হাসিনা সরকার নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বিশ্বাসী। তাই নারীদের ক্ষমতায়ন ও আর্থিকভাবে সাবলম্বী করতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে। নারীদের পিছনে রেখে দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। তাই তৃণমূল থেকে প্রধানমন্ত্রীর দপ্তর পর্যন্ত নারীদের বিভিন্ন ক্ষমতায় অধিষ্ঠিত করছেন।

‘এ ব্যাপারে সকলকে নারী ও শিশু নির্যাতন, মাদক, বাল্যবিবাহ প্রতিরোধে বিশেষ করে অভিভাবকদের সচেতন হতে হবে। পটিয়া জেলা তথ্য অধিদপ্তর বিভিন্ন ইউনিয়ন এবং স্কুল, কলেজ পর্যায়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আরো ব্যাপক কাজ করতে হবে।’

কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিজেন ব্যানার্জী’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বক্তব্য রাখেন কর্ণফুলী থানার পরিদর্শক (তদন্ত) হাসান ইমাম, কর্ণফুলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম নিশি।

পটিয়া জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামানের স্বাগত বক্তব্যের পর যৌতুক ও বাল্যবিবাহ প্রতিরোধ নারীর ক্ষমতায়ন ও নারীর সামাজিক নিরাপত্তা উপর আলোকপাত করে বক্তব্য রাখেন পটিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ আবদুল আউয়াল।

মা ও শিশুর স্বাস্থ পরিচর্যা, নিরাপদ মাতৃত্ব এবং অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্যর উপর আলোকপাত করে বক্তব্য রাখেন কর্ণফুলীর জুলধা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সহকারি সার্জন ডা. মাশরুফা তাহের।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কর্ণফুলী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম হক, পটিয়া প্রেস ক্লাব সভাপতি হারুণুর রশিদ ছিদ্দিকী, কর্ণফুলী উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মোমেনা আক্তার নয়ন, সাংবাদিক আবদুল হাকিম রানা, কর্ণফুলী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবরাজ রতন, তথ্য অফিসের তথ্য সহকারী নয়ন বড়ুয়া, হাফেজ মুহাম্মদ ইলিয়াছ প্রমূখ।