২৬ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার

‘শিক্ষার্থীরা সহযোগিতা করলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৩, ২০১৮, ১১:৩০ অপরাহ্ণ

চট্টগ্রাম: শিক্ষার্থীরা সহযোগিতা করলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন-উর-রশিদ হাযারী।

বৃহস্পতিবার চট্টগ্রামের হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে ট্রাফিক সচেতনতামূলক সভায় তিনি এ কথা বলেন। চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে যানবাহন ও সড়ক ব্যবহার বিষয়ে সচেতনতামুলক কার্যক্রমের অংশ হিসেবে এ সভার আয়োজন করা হয়।

উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) হারুন হাযারী এ সময় বলেন, ছাত্র-ছাত্রীদের ফুটপাত ব্যবহার, সড়ক পারাপারের নিয়ম ও ট্রাফিক আইন সম্পর্কে বিস্তারিত জানতে হবে। সকল ছাত্র-ছাত্রী যদি তাদের প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রী ও অন্যান্য মানুষকে রাস্তা পারাপারে নিয়ম, ফুটপাত ব্যবহারে উদ্বুদ্ধ করা ও গাড়ীতে উঠানামার বিষয়ে সচেতন করে তবে সড়ক দূর্ঘটনা ও বিশৃঙ্খলা অনেকাংশে নিয়ন্ত্রিত হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে।

সভায় চান্দগাঁও জোনের ট্রাফিক পরিদর্শক (টিআই) এম শওকত হোসেন বলেন, সড়ক ব্যবহারে ছাত্র-ছাত্রী ও যুব সমাজকে ভূমিকা রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক পুলিশকে সাহায্য করা সকলের দায়িত্ব। সড়ক নিরাপত্তা শুরু হোক আপনাকে দিয়ে- এই শ্লোগানটা যদি আমরা মনে রাখি, পরিচিতজনের মাঝে ছড়িয়ে দিই তাহলে সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরতে সময় লাগবে না। আমরা দ্রুত সুফল পেতে শুরু করবো।

কলেজের অধ্যক্ষ দবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় কলেজের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।