২৬ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, মঙ্গলবার

সেনা ছাড়া জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না : নজরুল ইসলাম খান

প্রকাশিতঃ শুক্রবার, সেপ্টেম্বর ১৪, ২০১৮, ৫:২৭ অপরাহ্ণ

চট্টগ্রাম: সেনাবাহিনী ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না বলে আশংকা করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার দুপুরে জাতীয় সংসদের সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা সৈয়দ ওয়াহিদুল আলমের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, বর্তমান সরকার একটি অমানবিক ও দানবিক সরকার। এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। তাই নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে।

তিনি বলেন, অন্যায়ভাবে বিএনপির বয়োবৃদ্ধ নেতাদেরকে জেলে বন্দি করে রেখেছে সরকার। দলের নেত্রীসহ সকল রাজবন্দিদের মুক্তির জন্য আরো ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে। বীর চট্টগ্রাম থেকে অতীতের মত আন্দোলনের তীব্রতা বাড়াবে নেতাকর্মীরা।

ওয়াহিদুল আলমের মত দলের প্রতি অনুগত নেতা রাজনৈতিক অঙ্গনে আর জন্ম নেবে না বলেও মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, মৃত্যুকালে সৈয়দ ওয়াহিদুল আলমের দুঃখ ছিল একটাই নেত্রীকে মুক্ত দেখে যেতে পারেননি। রাজনৈতিক জীবনে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে রাজনীতি করার আহবানই ছিল সৈয়দ ওয়াহিদুল আলমের ইচ্ছা।

বেগম খালেদা জিয়া ছাড়া কোন নির্বাচন হতে দেয়া হবেনা বলেও নজরুল ইসলাম সতর্ক করে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, রাজনীতিতে ওয়াহিদুল আলমের অবদান আলোচনা করে শেষ করা যাবে না। স্বৈরাচার বিরোধী আন্দোলনে আপোষহীন ছিলেন তিনি। প্রতিটি রাজনৈতিক সংকটে ছিলেন সহায়কের ভুমিকায়। তিনি ছিলেন একজন সৎ ও ত্যাগী রাজনীতিবিদ। রাজনীতিতে তার অবদান ছিল অসাধারণ।

হাটহাজারীর লালিয়ারহাট মাদ্রাসা মাঠে চাকসু ভিপি নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বিএনপি’র ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বরকত উল্লাহ বুলু, মো.শাহজাহান, জয়নাল আবেদিন ফারুক, গোলাম আকবর খোন্দকার, এস এম ফজলুল হক, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, মাহবুবের রহমান শামীম, ব্যারিস্টার রুমিন ফারহানা, ডা. শাহাদাত হোসেন, জাফরুল ইসলাম চৌধুরী, মহিলা দলের নেত্রী সুলতানা আহমেদ, বেগম নুরী আরা ছাফা প্রমুখ।