১১ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, সোমবার

তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি না হওয়ায় অসন্তোষ মেয়রের

প্রকাশিতঃ বুধবার, অক্টোবর ১০, ২০১৮, ৩:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম : ২১ আগস্টের গ্রেনেড মামলার রায়ে ‘মাস্টারমাইন্ড’ তারেক রহমানের মৃত্যুদণ্ড না হওয়ায় পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার দুপুরে একুশে পত্রিকাকে টেলিফোনে দেয়া তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় এই অসন্তুষ্টির কথা জানান মেয়র।

মেয়র বলেন, হরকাতুল জেহাদ প্রধান মুফতি হান্নানের জবানবন্দিতে উঠে এসেছে ইতিহাসের ঘৃণ্য, বর্বরোচিত এই গ্রেনেড হামলার ‘মাস্টারমাইন্ড’ ছিলেন তারেক রহমান। তার পরিকল্পনায়, রাষ্ট্রীয় সহযোগিতায় সেদিন বঙ্গবন্ধু এভিনিউতে এই হামলা চালানো হয়েছিল।

সেকারণে দেশের মানুষ আশা করেছিল তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি হবে। তার সর্বোচ্চ শাস্তি হলে ভবিষ্যতে আর কেউ এধরনের ঘটনার পুনরাবৃত্তির সাহস করত না। বলেন আ জ ম নাছির উদ্দীন। তবে আপীলের মাধ্যমে তারেক রহমানের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে বলে আশা প্রকাশ করেন মেয়র।

তিনি বলেন, গ্রেনেড হামলার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর প্রাণনাশের চেষ্টার পর নাটক সাজিয়ে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার যে চেষ্টা করা হয়েছিল এই রায়ের মাধ্যমে তাদের সকল প্রচেষ্টা নস্যাৎ হয়েছে এবং দেশে আইনের শাসন আছে তা আরেকবার প্রমাণিত হলো।

রায়-পরবর্তী আনুষ্ঠানিকতা সম্পন্ন করে দ্রুত এই রায় বাস্তবায়নের দাবি জানান চট্টগ্রাম নগর আওয়ামী লীগের এ সাধারণ সম্পাদক।

বিএনপি-জামায়াত একটি চিহ্নিত অপশক্তি, অপরাজনৈতিক দল। তাদের অতীত ইতিহাস তাই সাক্ষ্য দেয়। সুতরাং এই রায়কে কেন্দ্র করে তারা যাতে চট্টগ্রামে কোনো ধরনের সহিংসতা করতে না পারে সেজন্য দলের সকলপর্যায়ের নেতাকর্মীকে সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান মেয়র নাছির।

একুশে/এটি