১৮ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫, বুধবার

‘বিএনসিসি’র ক্যাডেটরা দেশ-জাতির অতন্দ্র প্রহরী’

প্রকাশিতঃ বৃহস্পতিবার, অক্টোবর ১১, ২০১৮, ৫:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ক্যাডেটরা দেশ-জাতির অতন্দ্র প্রহরী বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। গত বুধবার বিএনসিসি নৌ শাখা, চবি-এর ২৫ বছর পূর্তি ‘রজত জয়ন্তী’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, জ্ঞান-শৃংখলা ও স্বেচ্ছাসেবক এ মূলমন্ত্রে দীক্ষিত থেকে বিএনসিসি’র তরুণ-মেধাবী ক্যাডেটবৃন্দ পড়ালেখার পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে যে কোন ক্রান্তিলগ্নে আর্তমানবতার সেবায় অসামান্য ভূমিকা রেখে চলেছে।

তিনি আরও বলেন, বাঙালি বীরের জাতি। মহাকালের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সেনাবাহিনীর এ অঙ্গসংগঠন আত্মপ্রত্যয়ী ও আত্মবিশ্বাসী হয়ে সুযোগ্য নেতৃত্বের গুণাবলী অর্জনের মাধ্যমে তাদের বীরত্ব প্রদর্শন করবে এটাই প্রত্যাশিত।

বিএনসিসি নৌ শাখার ক্যাডেটদের চৌকষ গার্ড অব অনার অবলোকন করে অভিভূত হয়েছেন জানিয়ে চবি ভিসি করে বলেন, এ ক্যাডেটবৃন্দ দেশ-জাতির অতন্দ্র প্রহরী।

এদিকে বিএনসিসি নৌ শাখার ‘রজত জয়ন্তী’ উপলক্ষে গত বুধবার দিনব্যাপি কর্মসূচি আয়োজন করা হয়। কর্মসূচিতে ছিল-বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সকাল সাড়ে ৯ টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চত্বরে বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন করেন এবং বিকেল ৪ টায় আইন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

বিএনসিসি নৌ শাখার পিইউও প্রফেসর ড. এম তৌহিদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি বিএনসিসি’র সমন্বয় কর্মকর্তা লে. কর্ণেল প্রফেসর ড. এম শফিকুল আলম, প্রাক্তন ক্যাডেট আন্ডার অফিসার ও অনুষ্ঠানে সমন্বয়ক সন্তোষ কুমার চাকমা, নৌ শাখার সিইউও ও অনুষ্ঠানের সচিব সাফওয়া বিনতে সাইফ সুপ্তি। অনুষ্ঠান উপস্থাপন করেন নৌ শাখার ক্যাডেট মাহবুব এ রহমান।

অনুষ্ঠানে বিএনসিসি’র বর্তমান ও প্রাক্তন ক্যাডেটবৃন্দ এবং তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন