১১ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, সোমবার

রাজশাহীতে হেলিকপ্টার দুর্ঘটনা : প্রাণে বাঁচলেন ৬ আরোহী

প্রকাশিতঃ বৃহস্পতিবার, অক্টোবর ১১, ২০১৮, ৭:৩২ অপরাহ্ণ

একুশে ডেস্ক : রাজশাহীতে হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়াসহ ৬ জন হেলিকপ্টার আরোহী।

বৃহস্পতিবার (১১অক্টোবর) বিকেল ৩টার দিকে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের হেলিকপ্টারটি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার আনোয়ারা ফহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে উড্ডয়নের পর পরই আছড়ে পরে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজশাহীর আনোয়ারা ফাহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে আজ (বৃহস্পতিবার) চ্যানেল আইয়ের ‘স্বর্ণকিশোরী’ অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে যোগ দেন চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী ফেরদৌস আরা ও স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়াসহ আরো ৬ জন। অনুষ্ঠান শেষে অতিথিরা সবাই হেলিকপ্টার যোগে ঢাকায় যাচ্ছিলেন। কিন্তু উড্ডয়নের ২মিনিটের মাথায় হেলিকপ্টারের ইঞ্জিন থেকে ধোয়া বের হয়ে মুহূর্তের মধ্যে হেলিপ্যাড মাঠে নিমার্ণাধীন ভবনের সামনে আঁছড়ে পড়ে। হেলিকপ্টারটি ১০ হাত দূরে পড়লে মারাত্মক দুর্ঘটনা হত।

হেলিকপ্টারের পাইলট জানায়, হেলিকপ্টারটি ৬০ ফুট ওঠার পর নিয়ন্ত্রণ হারায়। বৈরী আবহাওয়াতে উড্ডয়নের পরপরই ইঞ্জিনে গোলাযোগ দেখা দেয়। তাৎক্ষণিকভাবে দ্রুত হেলিপ্যাডে অবতরণ করার চেষ্টা করায় এটি মুখ থুবড়ে পাশে পড়ে। তবে বড় ধরনের দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটেনি।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, হেলিক্প্টার বিকল হয়ে আাছড়ে পড়লেও চ্যানেল আইয়ের পরিচালক ও অন্য ছয়জন আরোহী সুস্থ আছেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস ও গোদাগাড়ী থানার পুলিশ।

একুশে/ডেস্ক/এসএইচ