শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আইয়ুব বাচ্চুর জানাজায় হাজারো মানুষ

প্রকাশিতঃ ১৯ অক্টোবর ২০১৮ | ৫:২৪ অপরাহ্ন

একুশে ডেস্ক : জনপ্রিয় সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর প্রথম নামাজে জানাজা বাদ জুমা জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় ইমামতি করেন সুপ্রিম কোর্ট মসজিদের খতিব মাওলানা আবু সালেহ সাইফুল্লাহ। জানাজায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের নেতাকর্মী, ভক্ত অনুরাগী, সহশিল্পী, গুণীজনরা অংশ নেন।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনারে এই শিল্পীর মরদেহে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। তার মরদেহের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে আসেন কুমার বিশ্বজিৎ, মানাম আহমেদ, শাফিন আহমেদসহ সংগীত ভুবনের অনেক তারকা। এ ছাড়া উপস্থিত ছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও শমী কায়সার।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ রাজনৈতিক ব্যক্তিবর্গও তার মরদেহে শ্রদ্ধা জানান।

জানাজার নামাজ শুরু হওয়ার আগে আইয়ুব বাচ্চুর ছোট ভাই জুয়েল সকলের উদ্দেশে বলেন, আপনাদের প্রিয় আইয়ুব বাচ্চু সব সময় বাবা-মার প্রতি শ্রদ্ধাশীল ছিলেন। সবাইকে নিজের বাবা-মাকে শ্রদ্ধা করতে বলতেন। এই প্রিয় মানুষ আর আমাদের মাঝে নেই। জীবনে চলার পথে ইচ্ছায়-অনিচ্ছায় যদি আইয়ুব বাচ্চু কাউকে কষ্ট দিয়ে থাকেন তাহলে সবাই উনাকে মাফ করে দেবেন।

প্রথম জানাজার পর আইয়ুব বাচ্চুর মরদেহ মগবাজারে তার নিজের স্টুডিও এবি কিচেনে নিয়ে যাওয়ার কথা রয়েছে। চ্যানেল আই প্রাঙ্গণে আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা হবে।

শনিবার চট্টগ্রামে তৃতীয় নামাজে জানাজার পর মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন আইয়ুব বাচ্চু।

ব্যান্ড দল এলআরবির লিড গিটারিস্ট ও ভোকালিস্ট আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী। আইয়ুব বাচ্চু চলে গেলেও তার গান ও গিটারের ছয় তারের সুর বাঙালি শ্রোতাদের হৃদয়ে ধ্বনিত হবে আজীবন।

একুশে/এসসি