১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

ড. কামালের কঠিন বিচার হবে : ওবায়দুল কাদের

প্রকাশিতঃ রবিবার, অক্টোবর ২৮, ২০১৮, ১১:৩২ অপরাহ্ণ

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির মতো সন্ত্রাসী ও খুনিদের সঙ্গে হাত মেলানোর অপরাধে জনগণ ড. কামালের কঠিন বিচার করবে।

তিনি আজ রোববার বিকেলে রাজধানীর পল্লবী থানার হারুন মোল্লা ঈদগাহে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে দলের গণসংযোগ কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘হায়রে ড. কামাল হোসেন, আপনি এখন কোথায় গেলেন। আপনি একজন খুনি-সন্ত্রাসী তারেক রহমানের নেতৃত্ব মেনে নিয়েছেন, সাম্প্রদায়িক শক্তির সাথে হাত মিলিয়েছেন। বঙ্গবন্ধুর সঙ্গে নেতা ছিলেন আপনি, আর আজকে তারেক রহমানের নেতৃত্ব মেনে নিয়েছেন। এটা লজ্জা, লজ্জা, লজ্জা।’

তিনি বলেন, ‘ড. কামাল হোসেন সাহেব আপনি এটর্নি জেনারেলকে নোংরা ভাষায় কথা বলতে দ্বিধা বোধ করেন নি। আমরা আপনাকে নোংরা ভাষায় কথা বলবো না। তবে আপনাকে স্মরণ করিয়ে দিতে চাই, আপনি বঙ্গবন্ধুর সহকর্মী হয়ে বঙ্গবন্ধুর খুনিদের সঙ্গে হাত মিলিয়েছেন।’

ক্ষমতায় গেলে কঠিন বিচার হবে- ড. কামালের এই বক্তব্যের জবাবে ওবাদুল কাদের বলেন, ‘গতকাল চট্টগ্রামের সমাবেশে আপনি বলেছেন ক্ষমতায় গেলে কঠিন বিচার হবে। ড. কামাল সাহেব আপনাকে মনে রাখতে হবে, বঙ্গবন্ধুর সহকর্মী হয়ে বঙ্গবন্ধুর খুনিদের যারা পুরস্কার দিয়েছে, পুনর্বাসিত করেছে- তাদের সঙ্গে আপনি হাত মিলিয়েছেন।

সেতুমন্ত্রী কাদের বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলাও বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করেছিল যারা, যুদ্ধাপরাধের পার্টনার হিসেবে তাদের রাজনীতিতে সঙ্গে নিয়েছে, কানাডার ফেডারেল আদালত বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করেছে, তাদের সঙ্গে আপনি হাত মিলিয়েছেন।

তিনি বলেন, সেই বিএনপির সঙ্গে আপনার হাত মিলিয়ে যে অপরাধ করেছেন সেই অপরাধে বাংলাদেশের জনগণ আপনাকে কঠিন শাস্তি দেবে, জনগণ আপনাকে ক্ষমা করবে নাা।

তিনি আরো বলেন, “আপনারা ঐক্য করেছেন ক্ষমতায় যাওয়ার জন্য না, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হটানোর জন্য। শেখ হাসিনাকে হটানোই আপনাদের প্রাইম টার্গেট। আপনাদের সাত দফা নির্বাচনের জন্য নয়, নির্বাচন বানচালের জন্য।