১৫ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, বুধবার

প্রার্থী হতে চান রাঙ্গুনিয়ায়, প্রচারণা আন্দরকিল্লায়!

প্রকাশিতঃ সোমবার, অক্টোবর ২৯, ২০১৮, ১:০৯ অপরাহ্ণ

চট্টগ্রাম : বিএমএ নেতা ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী নৌকার কাণ্ডারি হতে চান রাঙ্গুনিয়ায়। কিন্তু এ সংক্রান্ত পোস্টার সেঁটেছেন চট্টগ্রাম শহরে।

গত কয়েকদিন ধরে শহরের আন্দরকিল্লা, রাজাপুকুর লেইন, দেওয়ানবাজার, আইন কলেজ, রহমতগঞ্জসহ আশপাশের এলাকা ছেয়ে গেছে ফয়সল ইকবালের চোখধাঁধানো পোস্টারে।

রোববার দুপুর ১২টার দিকে আন্দরকিল্লা নগর ভবনের দেওয়ালে সাঁটানো অসংখ্য পোস্টারে চোখ আটকে যায় পথচারি মোহাম্মদ করিমের। রাঙ্গুনিয়ার সর্বস্তরের মানুষের কথা বলে পোস্টারে লেখা কথাগুলোর মর্মার্থ উদ্ধার করতে গিয়ে তিনি কিছুটা অবাক!

বললেন- ‘ওমা, এটা কেমন কথা! তিনি (ফয়সল) নৌকার কাণ্ডারি হতে চান রাঙ্গুনিয়ায়, আর প্রচারণা চালাচ্ছেন আন্দরকিল্লার মোড়ে!’

এসময় টিপ্পনি কাটলেন আরেকজন। বলেন, ‘বাংলাদেশে এমপি হওয়া বোধহয় সবচেয়ে সহজ। তাই গাছের পাতাও এখন এমপি হতে চায়।’

জানা গেছে, চট্টগ্রাম নগর আ.লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবালের বাড়ি রাঙ্গুনিয়ার লালানগর ইউনিয়নে। দীর্ঘদিন ধরে চমেক হাসপাতাল কেন্দ্রিক নিয়ন্ত্রণের রাজনীতি, ব্যবসা করলেও রাঙ্গুনিয়ায় তার তেমন যাতায়াত নেই, নেই জনসম্পৃক্ততা। তার উপর সাম্প্রতিক সময়ে ভুল চিকিৎসায় সাংবাদিক-কন্যা মারা যাওয়ার ঘটনায় প্রকাশ্যে অভিযুক্ত ডাক্তারদের পক্ষে অবস্থান নিয়ে তিনি বেশ বিতর্কিত হন।

এ অবস্থায় হঠাৎ এমপি হওয়ার ইচ্ছা সম্বলিত পোস্টার নিয়ে কিছুদিন আগে তিনি রাঙ্গুনিয়ায় হাজির হন। নিজ অফিসের কর্মচারীদের দিয়ে সেই পোস্টার লাগাতে চেষ্টা করেন নানা স্থানে। কিন্তু তার এই চেষ্টাকে ভালোভাবে নেননি রাঙ্গুনিয়ার সাধারণ মানুষ।

তাদের অভিযোগ, কখনো দেখা নেই, সাক্ষাৎ নেই। হঠাৎ উড়ে এসে পোস্টার লাগিয়ে কেউ একজন বলে বসলো ‘আমি কাণ্ডারি হতে চাই’, আর সেটি সাধারণ মানুষ মেনে নেবে তা ভাবার কোনো কারণ নেই।

রাঙ্গুনিয়ায় বাধাগ্রস্ত হওয়ার পর ডা. ফয়সল ইকবালের পোস্টার সাঁটা হচ্ছে এখন শহরে। আর সেই পোস্টারে ভর করে জানান দিচ্ছেন আগামি নির্বাচনে তিনি নৌকার কাণ্ডারি হতে চান।

এ বিষয়ে জানতে চাইলে ডা. ফয়সল ইকবাল চৌধুরী একুশে পত্রিকাকে বলেন, রাঙ্গুনিয়ায় লাগানো পোস্টারগুলো ছিঁড়ে ফেলা হয়েছে। তাই ফিরিঙ্গিবাজার এলাকার জসিম নামে আমার এক ভক্ত শহরে পোস্টারগুলো লাগিয়েছে।

রাঙ্গুনিয়ার বর্তমান এমপি সাহেবের (হাছান মাহমুদ) শ্বশুর বাড়ি দেওয়ান বাজার এলাকায়। এমপি সাহেবের চোখে পড়ার জন্যই হয়তো সে পোস্টারগুলো সেখানে লাগিয়েছে। বলেন ডা. ফয়সল ইকবাল।

একুশে/আরএইচ/এটি