১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

বৃহস্পতিবার সন্ধ্যায় সংলাপ, প্রধানমন্ত্রীর চিঠি ড. কামালের কাছে

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ৩০, ২০১৮, ৩:৪১ অপরাহ্ণ

 

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টকে বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে লেখা জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের চিঠির পরিপ্রেক্ষিতে এ আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ৭টা ৫৫ মিনিটে ড. কামাল হোসেনের বেইলী রোডের বাসায় তার হাতে আমন্ত্রণের চিঠি পৌঁছে দেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ।

চিঠি হস্তান্তরের পর আবদুস সোবহান গোলাপ সাংবাদিকদের বলেন, “আমি মাননীয় প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র ড. কামাল হোসেনের কাছে দিয়েছি। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা উনাদেরকে আমন্ত্রণ করেছেন।”

প্রধানমন্ত্রীর প্যাডে শেখ হাসিনা স্বাক্ষরিত ওই চিঠিতে কামাল হোসেনকে উদ্দেশ করে লেখা হয়েছে, “সালাম ও শুভেচ্ছা নিবেন। আপনার ২৮ অক্টোবর ২০১৮ তারিখের পত্রের জন্য ধন্যবাদ। অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সকল বিষয়ে আলোচনার জন্য আমার দ্বার সর্বদা উন্মুক্ত।”

“তাই আলোচনার জন্য আপনি যে সময় চেয়েছেন, সে পরিপ্রেক্ষিতে আগামী (১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় আপনাকে আমি গণভবনে আমন্ত্রণ জানাচ্ছি।”

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলেন, আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংলাপের জন্য প্রধানমন্ত্রীকে একটি চিঠি দিয়েছিলাম। ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল গণভবনে যাবে। জাতীয় ঐক্যফ্রন্টের সকল দলের প্রতিনিধি সেখানে থাকবেন। মঙ্গলবারই নামের তালিকা তৈরি করে পাঠানো হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোস্তফা মহসীন মন্টু বলেন, আমরা শুধু সাতদফা না; সাত দফাসহ অন্যান্য বিষয় এবং বর্তমান যে ইস্যূগুলো আছে-সবগুলো নিয়ে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনী প্রেক্ষাপট তৈরি করার জন্য ওনাকে (প্রধানমন্ত্রী) অনুরোধ করব। এর জন্য উনি যদি আমাদের কাছে কোনো সাহায্য-সহযোগিতা চান, তা অবশ্যই আমরা করব।

একুশে/এসসি