১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

গুলি দিয়ে ফাঁসাতে গিয়ে নিজেই ধরা

প্রকাশিতঃ বুধবার, অক্টোবর ৩১, ২০১৮, ২:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামে ব্যবসায়িক বিষয়ে পূর্ব বিরোধের জের ধরে প্রতি পক্ষকে গুলিসহ অস্ত্র মামলায় ফাঁসাতে গিয়ে গ্রেফতার হয়েছেন আলী হাসান ওরফে রানা (৩৭) নামের এক ব্যক্তি। গুলি মজুদ থাকার খবরে গতকাল মঙ্গলবার রাতে সদরঘাট থানাধীন সন্দ্বীপ হোটেলের একটি কক্ষ থেকে তিন রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ। পরে সন্দেহবশত এই তথ্যের সংবাদদাতাকে জিজ্ঞাসাবাদকালে প্রতিপক্ষকে অস্ত্র মামলায় ফাঁসানোর চেষ্টার ঘটনা ফাঁস হয়।

পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় রানা সদরঘাট থানা পুলিশকে ফোন করে জানান, সন্দ্বীপ হোটেলের ১১৮ নং কক্ষে অস্ত্রসহ একজন অবস্থান করছেন। খবর পেয়ে উক্ত স্থানে গিয়ে দীপক চন্দ্র দাশ ওরফে বিপ্লব নামে একজনকে পায় পুলিশ। কিন্তু তার কক্ষ তল্লাশি করে প্রথমে কিছু পাওয়া যায়নি।

বিষয়টি সোর্স রানাকে জানালে সে নিজেই সন্দ্বীপ হোটেলের ওই কক্ষে এসে প্রবেশ দরজার পাশে দেওয়ালের সাথে ছাদের নিচ থেকে কালো রংয়ের কচটেপ মোড়ানো তিনটি গুলি বের দেয়। তার এই কাজে পুলিশের সন্দেহ হয়।

তখন রানাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে সে স্বীকার করে দীপকের সাথে তার ব্যবসায়িক শক্রুতা রয়েছে। এর জেরে ফাঁসানোর জন্য সে নিজেই তিনটি গুলি দীপকের হোটেল কক্ষে রেখে দেয়।

সদরঘাট থানার ওসি মো. নেজাম উদ্দীন বলেন, অভিযানে যাওয়া পুলিশ সদস্যদের বুদ্ধিমত্তায় এবং আন্তরিকতায় একজন নিরীহ মানুষ অস্ত্র মামলা থেকে রক্ষা পেয়েছেন। কথিত সোর্স রানার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।