১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

গণভবনে সংলাপ: সংবিধানের ভেতরে বাইরে সমাধান দেখছেন কামাল

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ৯:১৬ অপরাহ্ণ

ঢাকাঃ গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সংলাপে জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। সেই সংলাপের সকল কেন্দ্রবিন্দু একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকালীন সরকার ও জাতীয় রাজনৈতিক সংকট সমাধানে  সংলাপে চলছে আলোচনা। এই সংকট নিরসনে সংবিধানের ভেতরে বাইরেই সমাধান সম্ভব বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

সন্ধ্যায় শুরু হওয়া সংলাপের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূচনা বক্তব্য রাখনে। এরপর দুই পক্ষের মধ্যে আলোচনা শুরু হয়। গণভবন সূত্রে জানা গেছে, আলোচনায় অংশ নিয়ে ড. কামাল হোসেন বলেছেন, সংবিধানের মধ্যে থেকেই সংবিধান সংশোধনের মাধ্যমে সংকট সমাধান সম্ভব। আবার সংবিধানের বাইরে থেকেও সংকট সমাধানের সুযোগ রয়েছে। তা হতে পারে সকল রাজনৈতিক দলের ঐক্যমত্যের ভিত্তিতে।

গণভবনের ব্যাংকুয়েট হলে চলমান এই সংলাপে ইতোমধ্যে ড. কামাল হোসেন ছাড়াও জাতীয় ঐক্যফ্রন্টের সাত নেতা বক্তব্য রেখেছেন। তাদের বক্তব্যে সাত দফার বিষয়গুলোই ছিল বলে জানা গেছে। অন্যদিকে, আওয়ামী লীগ ও ১৪ ন্দলের পক্ষ থেকে ওবায়দুল কাদের বক্তব্য রেখেছেন। বিভন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

এদিকে সংলাপ শেষে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষে ড. কামালের হোসেনের বেইলী রোডের বাসায় বিস্তারিত জানানো হবে। অন্যদিকে, আওয়ামী লীগের পক্ষ ধানমন্ডির দলীয় কার্যালয়ে ব্রিফ করবেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একুশে/আরএইচ