১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

স্থানীয় সরকার, সংসদ ও বাণিজ্যে নতুন সচিব নিয়োগ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ১০:০৩ অপরাহ্ণ

একুশে ডেস্ক : স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্বাস্থ্যসেবা বিভাগ ও জাতীয় সংসদ সচিবালয়ে নতুন সচিব নিয়োগ দেয়া দিয়েছে সরকার।

একই সঙ্গে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি এবং সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডে নতুন মহাপরিচালক নিয়োগ পেয়েছেন।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাতে এ রদবদল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুককে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। অপরদিকে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জাফর আহমেদ খানকে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ে পাঠানো হয়েছে।

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সচিব মো. আসাদুল ইসলাম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (সচিব) মো. কামাল উদ্দিন তালুকদারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব নিয়োগ দেয়া হয়েছে।

পেট্রোবাংলার চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) আবুল মনসুর মো. ফায়জুল্লাহ বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কাশেমকে জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সত্যব্রত সাহাকে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) হিসেবে নিয়োগ পেয়েছেন।

একুশে/ডেস্ক/এসসি