১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

গণভবন থেকে চট্টগ্রামের ১৯ প্রকল্পের উদ্বোধন

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১, ২০১৮, ১১:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : মেগা প্রকল্পসহ চট্টগ্রামের ১৯ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিস্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিস্থাপন করেন তিনি।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বন্দর, সিডিএ, গণপূর্ত মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থার ১৪টি প্রকল্প উদ্বোধন করেন।

এসব প্রকল্পের মধ্যে রয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হল, চট্টগ্রাম বন্দরের ৩টি গ্যান্ট্রি ক্রেন, বাংলাদেশ শিপিং করপোরেশনের জাহাজ এমভি বাংলার জয়যাত্রা, সিডিএ’র সিটি আউটার রিং রোড, চট্টগ্রামের চার উপজেলা- সাতকানিয়া, চন্দনাইশ, আনোয়ারা ও রাঙ্গুনিয়ায় শতভাগ বিদ্যুতায়ন।

এছাড়াও চট্টগ্রাম আদালত চত্বরে স্মৃতিসৌধ, বাঁশখালী ফায়ার স্টেশন, বাঁশখালী আদালত ভবন, রাঙ্গুনিয়া উপজেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চ, সীতাকুণ্ড উপজেলা প্রশাসনিক ভবন এবং চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউট ভবন।

৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা প্রকল্পের মধ্যে আছে-বে টার্মিনাল নির্মাণ, কেএফডি লিমিটেড আধুনিকায়ন, বিএমআরআই প্রকল্প, পটিয়ায় দুগ্ধ কারখানা এবং সীতাকুণ্ড জুট মিলস আধুনিকায়ন।

এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য জেলা প্রশাসন এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আলাদা আলাদাভাবে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংযুক্ত হন। সিডিএ চেয়ারম্যান আব্দুচ ছালাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার শঙ্কর রঞ্জন সাহা, জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তা, পেশাজীবী, রাজনৈতিক নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

একুশে/এটি

ছবি : আকমাল হোসেন