১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

যুব সমাজ উন্নয়নের প্রাণ শক্তি

চট্টগ্রামে জাতীয় যুব দিবস উদযাপিত

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ২, ২০১৮, ৭:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামঃ ‘জেগেছে যুব গড়বে দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’- এই প্রতিপাদ্য চট্টগ্রামে উদযাপিত হলো জাতীয় যুব দিবস।এই উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেন,যুব সমাজ উন্নয়নের প্রাণ শক্তি।সরকারের আন্তরিকতা ও নিরলস প্রচেষ্টায় আমাদের যুব সমাজ আজ  পিছিয়ে নেই।এ জন্য যুব উন্নয়ন অধিদপ্তরসহ অন্যান্য দপ্তরের মাধ্যমে যুবদের স্বাবলম্বী করতে বিভিন্ন দক্ষতামূলক প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।ফলে সরকারি-বেসরকারি প্রত্যেক সেক্টরে যুবদের চাকরির সুযোগ সৃষ্টি হচ্ছে।

শুক্রবার চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতীয় যুব দিবসের আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করে বিভাগীয় কমিশনার কার্যালয়,জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আবদুল মান্নান।অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন)মো.নুরুল আলম নিজামীর সভাপতিত্বে ও যুব উন্নয়ন অধিদপ্তর কোতোয়ালী থানা ইউনিট কর্মকর্তা মো. জাহান উদ্দিনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মো.দেলোয়ার হোসেন,চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক আবদুল্লাহ আল মামুন,যুব উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক মো.আবদুল খালেক।

এর আগে সকাল ১০টায় চট্টগ্রাম সার্কিট হাউসের সামনে বেলুন উড়িয়ে জাতীয় যুব দিবসের উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো.আবদুল মান্নান।এরপর বর্ণাঢ্য যুব র‌্যালি বের করা হয়।র‌্যালিটি প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমিতে শেষ হয়।

একুশে/আরএইচ