১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

সংলাপের জন্য প্রধানমন্ত্রীর দরজা সবসময় খোলা : কাদের

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ২, ২০১৮, ১:৪৩ অপরাহ্ণ

ঢাকা : ছোট পরিসরে আবারও সংলাপ হতে পারে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রীর দরজা সবসময় খোলা। গতকালের সংলাপে কিছু বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে।

শুক্রবার (২ নভেম্বর) সকাল ১০টায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছি এলাকায় পদ্মা সেতু প্রকল্পের সার্ভিস এরিয়া-১ এর ভিজিটর সেন্টার উদ্বোধন শেষে এসব কথা বলেন তিনি।

৯৩০০ বর্গফুটের ভিজিটরস সেন্টারের মাল্টিপারপাস হলের ক্যাপাসিটি ১২০ জন। ইনডোর ও আউটডোর ক্যাফের ক্যাপাসিটি ১০০ জন। এছাড়াও একটি ভিআইপি কক্ষ ও একটি সভাকক্ষ রয়েছে।

সংলাপে সাত দফার তিনটি মেনে নেওয়া হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনা স্পষ্ট করে বলেছেন সভা-সমাবেশ করার বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। দীর্ঘদিনের লং গ্যাপ, ডিস্টেন্সকে রাতারাতি ট্রান্সফরমেশন সম্ভব না, ক্লোজ করাও সম্ভব না।’

সংলাপে ইতিবাচক অগ্রগতি হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, গতকাল সংলাপে কিছু বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে। সংলাপের বিষয়ে আমরা আশাবাদী। সংলাপ ৮ নভেম্বর পর্যন্ত হবে। অপজিশন কিভাবে রিঅ্যাক্ট করে এটা তাদের ব্যাপার। আমি তো মনে করি না এখানে ব্যর্থতার কিছু আছে। শুরুটা ভালো হয়েছে।

বিএনপি নেতা-কর্মীদের মামলার কথা উল্লেখ করে কাদের বলেন,
বিএনপি নেতা-কর্মীদের যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মামলা আছে, ক্রিমিনাল অফেন্স ছাড়া শুধু রাজনৈতিক কারণে তাদের বিরুদ্ধে যদি মামলা হয়, তাহলে তাদের আমার কাছে তালিকা পাঠাতে বলেছি। এই তালিকা অনুযায়ী সুষ্ঠু তদন্ত করা হবে বলেও জানান মন্ত্রী।

এ সময় মন্ত্রীর সঙ্গে সেতু মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একুশে/এসসি