১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

ময়মনসিংহে পৃথক বন্দুকযুদ্ধে নিহত দুই

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ৩, ২০১৮, ১২:৫৭ অপরাহ্ণ

ময়মনসিংহ : ময়মনসিংহের সদর ও মুক্তগাছা উপজেলায় গোয়েন্দা পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছে।

শুক্রবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ফুলবাড়িয়া থানার আমদালিয়া গ্রামের মোহাম্মদ আব্দুল্লাহ হেল কাফি ও সদর উপজেলার আলমাগীর।

পুলিশের দাবী, নিহতরা মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

ময়মনসিংহ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহ কামাল আকন্দ জানিয়েছেন, মাদকবিরোধী অভিযান চলাকালে রাত দেড়টার দিকে সদর উপজেলার কোতোয়ালী থানার সাহেব কাচারী দরিয়াপুর মাঠ সড়কের সামনে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে এবং ঢিল ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে শটগানের ফাঁকা গুলি করে। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে মাদক ব্যবসায়ী আলমাগীরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। নিহত আলমগীরের বিরুদ্ধেও থানায় সন্ত্রাসী আইনে একাধিক মামলা রয়েছে। এছাড়া, ঘটনাস্থল থেকে একটি এল জি ও দুটি কার্তুজ উদ্ধার করা হয়েছে বলেও দাবী করেন তিনি।

গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরও জানান, মুক্তগাছার রসুলপুর ঝলই ব্রিজ এলাকায় একদল সন্ত্রাসীরা ডাকাতির প্রস্তুতি নিচ্ছে-এমন সংবাদের ভিত্তিতে গত মধ্যরাতে সেখানে অভিযান চালানো হয়। সে সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে সন্ত্রাসীরা। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। পরে ঘটনাস্থল থেকে আব্দুল্লাহেল বাকী নামে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

এ দুটি ঘটনায় ডিবি পুলিশের উপপরিদর্শক মোহাম্মদ নাজিম উদ্দিন, সহকারী উপপরিদর্শক মোহাম্মদ মজিদ, কনস্টেবল ইব্রাহীম, সাইদুল ইসলাম ও আরমান উদ্দিন আহত হন বলে জানান শাহ কামাল আকন্দ।

একুশে/আরএইচ/এটি