১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

দুই পুলিশসহ তিনজনের বিরুদ্ধে মামলা নেওয়ার নির্দেশ

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮, ১০:০৭ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়া চৌকি আদালতের নৈশ প্রহরী ও তার বৃদ্ধা মাকে শারীরিকভাবে নির্যাতন ও ক্রসফায়ারের হুমকি দিয়ে ৫০ হাজার টাকা আদায়ের অভিযোগে বোয়ালখালী থানার দুই পুলিশ কর্মকর্তা ও তাদের এক সোর্সের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা নিতে বোয়ালখালী থানার ওসি নির্দেশ দিয়েছেন আদালত।

ওই মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দিয়ে তদন্তের প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও আদেশে উল্লেখ করা হয়। রোববার চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের আদালত এই আদেশ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন বোয়ালখালী থানার এসআই মো. দেলোয়ার হোসেন (৪৫), এএসআই মনির আহাম্মদ (৪২) ও পুলিশের কথিত সোর্স মো. রাসেল (৩২)।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ ইউসুফ জানান, গত বৃহস্পতিবার দুই পুলিশ কর্মকর্তা ও তাদের এক সোর্সের বিরুদ্ধে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালতে মামলা করেন ভুক্তভোগী ছকিনা বেগম (৭০)। অভিযুক্তদের বিরুদ্ধে দুদক আইনের ৫(১)/(২) এবং দণ্ডবিধির ১৬৬, ৩২৬, ৩০৭ ও ৩৬৫ ধারায় অভিযোগ আনা হয়। সেদিন মামলাটি গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে দুদক আইনে এফআইআর রেকর্ড করার জন্য দুদকের পরিচালককে নির্দেশ দিয়েছিলেন আদালত।

পৃথক আদেশে দণ্ডবিধির অন্য ধারাগুলোতে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিমকে নির্দেশ দিয়েছিলেন আদালত। এরই ধারাবাহিকতায় রোববার বোয়ালখালীর আমলী আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ শহীদুল্লাহ কায়সার বোয়ালখালী থানার ওসিকে নিয়মিত মামলা হিসেবে গ্রহণ করে পুলিশের তদন্ত সংস্থা সিআইডি দিয়ে তদন্তের ব্যবস্থা গ্রহণের জন্য আদেশ দিয়েছেন।