১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

বিস্ফোরক উদ্ধার, শিবিরের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮, ২:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামে নগরে ছাত্রশিবিরের কার্যালয়ে বিস্ফোরণের পর সেখান থেকে ককটেল ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় শিবিরের অর্ধশতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। শনিবার রাতে নগরীর চকবাজার থানায় মামলাটি দায়ের করেন এসআই আনিসুর রহমান শিবলী।

চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন বলেন, বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় শিবিরের মহানগর উত্তর শাখার সভাপতি আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক আ স ম রায়হান, বায়তুল মাল সম্পাদক হামেদ হাসান এলাহী, আমান উল্লাহসহ ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আরও ৩০-৩৫ জনকে আসামি করা হয়েছে।

এর আগে গত শনিবার সন্ধ্যার পর চন্দনপুরা এলাকায় ছাত্রশিবিরের চট্টগ্রাম মহানগর কার্যালয় ‘আর ইসরা’ ভবনের আশপাশে ব্লক রেইড চালায় পুলিশ। সে সময় শিবিরের কার্যালয় থেকে চার-পাঁচটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়।

এরপর ভবনটি ঘেরাও করে পুলিশ তল্লাশি চালায়। সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত ওই অভিযানে ‘আর ইসরা’ ভবন থেকে ছয়টি ককটেল, আধা কেজি গান পাউডার, কাচের টুকরা, পাথরের টুকরা, দুই লিটারের বেশি পেট্রোল ও বিপুল পরিমাণ লাঠি জব্দ করা হয়েছে।