১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

‘শান্তির জন্য ইসলামী ফ্রন্টের বিকল্প নেই’

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮, ১২:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম: বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় মহাসচিব মাওলানা এম এ মতিন বলেছেন, দেশের মানুষ আর কোন প্রতিহিংসার আগুন দেখতে চায় না। শান্তি চায়। সুন্নি মতাদর্শ ভিত্তিক সমাজ ব্যবস্থাই এ শান্তি দিতে পারে। আর এর জন্য বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কোন বিকল্প নেই।

শনিবার বিকালে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টের নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোট থেকে চট্টগ্রাম সংসদীয় আসন-১২ (পটিয়া) এর সম্ভাব্য প্রার্থী এম এ মতিনের সমর্থনে এই জনসভার আয়োজন করা হয়।

মাওলানা এম এ মতিন বলেন, পটিয়া দেশের প্রাচীন মহকুমা শহর। দক্ষিণ চট্টগ্রামের একটি সমৃদ্ধ জনপদ। শিল্প-কলকারখানা থেকে শুরু করে শিক্ষা ও সংস্কৃতিতে পটিয়ার খ্যাতি দেশব্যাপী থাকলেও পটিয়বাসী কাক্সিক্ষত উন্নয়ন পায়নি। দেশের প্রতিটি মহকুমা জেলা হলেও পটিয়া উপজেলায় রয়ে গেছে। দক্ষিণ চট্টগ্রামে সবার আগে পটিয়া পৌরসভা হলেও পৌরবাসী থেকে কর নেয়া হচ্ছে কিন্তু পৌরসভার চেহারার পরিবর্তন হয়নি। দেশের প্রতিটি মফস্বল শহর হচ্ছে, আর পটিয়া যেন গ্রামে পরিণত হচ্ছে। পটিয়াবাসী এ অবস্থার অবসান চায়।

তিনি আরো বলেন, বর্তমান দেশের মানুষ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। রাজনৈতিক দেউলিয়াত্বের শিকার দুই প্রধান রাজনৈতিক দলের প্রতিহিংসায় দেশে রাজনৈতিক অস্তিরতা শুরু হয়েছে। ঘাপটি মেরে বসে থাকা ওয়ান ইলাভেনের কূশীলবরা এর সুযোগ নিচ্ছে।

পটিয়া উপজেলা বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সভাপতি ও পটিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পীরে তরিকত সৈয়দ এয়ার মুহাম্মদ পেয়ারুর সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব স.উ.ম আব্দুস সামাদ, বিভাগীয় সাংগঠনিক সচিব মজলুম জননেতা কাজী সোলাইমান চৌধুরী।

দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক আলী হোসাইনের সঞ্চালনায় জনসভায় বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ ইসলামী যুবসেনা, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা, আহলে সুন্নাত ওয়াল জামাআতের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।