১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে : আব্দুল মান্নান

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ৪, ২০১৮, ৭:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কক্সবাজারের টেকনাফ পৌর কাউন্সিলরের শপথ গ্রহণ অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

রোববার (৪ নভেম্বর) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান।

চট্টগ্রাম বিভাগের অধীন চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা পরিষদের উপ-নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান মো. কামরুজ্জামান মিন্টু ও কক্সবাজার জেলার টেকনাফ পৌরসভার উপ-নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নবনির্বাচিত সাধারণ আসনের কাউন্সিলর এহেতেশামুল হক শপথ গ্রহণ করেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশ অনেক দূর এগিয়ে গেছে।

আব্দুল মান্নান বলেন, সরকারের আন্তরিকতায় পদ্মা সেতু ও কর্ণফুলী টানেল নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। এছাড়া সরকারের ছোট-বড় অসংখ্য উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে। সরকার ১২৩ শতাংশ বেতন বৃদ্ধি করেছে। বেড়েছে মাথাপিছু আয়, গড় আয়ু ও শিক্ষার হার।

বিভাগীয় কমিশনার বলেন, বিদ্যুতের উৎপাদন সাড়ে ৩ হাজার মেগাওয়াট থেকে বৃদ্ধি পেয়ে ২০ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। বর্তমান সরকারের প্রতিটি উন্নয়নসূচক দেশে এখন দৃশ্যমান।

চেয়ারম্যান ও কাউন্সিলরদের উদ্দেশ্য আব্দুল মান্নান বলেন. সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে হলে ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান-কাউন্সিলরদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। কোন ধরনের অপরাধ ও দুর্নীতিতে জড়ানো যাবে না।

তিনি আরো বলেন, সরকারের পক্ষ থেকে প্রত্যেক জনপ্রতিনিধিকে প্রশাসনিক, দাপ্তরিক ও সামাজিক কিছু দায়িত্ব দেয়া আছে এগুলো যথাযথভাবে পালন করতে হবে। শপথ নেয়ার পর আপনারা বৈধতা পেলেন। শপথ গ্রহণের পর যে দায়িত্ব কাঁধে নিয়েছেন তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখন থেকে জনগণের কিছু কর্তব্য ও অঙ্গিকার বাস্তবায়নের পালা শুরু হলো।

তিনি বলেন, শপথের যাতে বরখেলাপ না হয় সেদিকে নজর রাখতে হবে। শপথ গ্রহণ শেষে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও কাউন্সিলরের হাতে ফুল তুলে দিয়ে স্বাগত জানান বিভাগীয় কমিশনার।

বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, উপ-পরিচালক (স্থানীয় সরকার) শ্রাবস্তী রায়, শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার মো. হাবিবুল্লাহ ও বিভাগীয় কমিশনারের একান্ত সচিব হাসান-বিন মুহাম্মাদ আলীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এসসি