১৫ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, বুধবার

জেলার সোহেল রানার ৫ দিনের রিমান্ড মঞ্জুর

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮, ৫:৪০ অপরাহ্ণ

ঢাকা : চট্টগ্রাম কারাগারের কারা পরিদর্শক সোহেল রানা বিশ্বাসকে মানি লন্ডারিং মামলায় পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে দুদক।
মঙ্গলবার (৬ নভেম্বর) কিশোরগঞ্জ কারাগার থেকে সোহেল রানা বিশ্বাসকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে দুদকের ময়মনসিংহ আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

দুপুরে কিশোরগঞ্জ আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল মাহমুদ এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন। মাদক মামলায় গত সোমবার তাকে আরও দুই দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ।

২৬ অক্টোবর দুপুরে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন থেকে মাদক ও বিপুল পরিমাণ টাকাসহ চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। আটকের পর পুলিশ আদালতে নির্দেশনায় রিমান্ডে আনলে মুখ খুলেন জেলার সোহেল রানা।

৪২ লাখ টাকা নিজের এবং বাকী টাকা বসের বলে জবাবন্দি দেন তিনি। টাকাগুলো কার কার তাদের নাম জানালেও বসের নাম জানায়নি জেলার সোহল রানা।

গতকাল সকালে বরিশাল বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি, প্রিজন্স) ছগির মিয়া ,যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন ও খুলনা কেন্দ্রীয় কারাগারের জেলার জান্নাতুল ফরহাদ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেন।

গত ২৬ অক্টোবর ভৈরব রেল স্টেশনে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে গ্রেফতার করে ভৈরব রেলওয়ে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১২ বোতল ফেন্সিডিল, নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, এ কোটি ৩০ লাখ টাকার চেক উদ্ধার করা হয়। এরপর ঘটনা তদন্তে কারা অধিদপ্তরের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ১২ নভেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

একুশে/এসসি