১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

দুই মন্ত্রীর সই জালিয়াতি: ফার্মেসি মালিক গ্রেফতার

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮, ১০:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম: চট্টগ্রামে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের স্বাক্ষর জাল করে প্রতারণার অভিযোগে সুনীল চৌধুরী (৫৫) নামে এক ফার্মেসি মালিক গ্রেফতার হয়েছেন।

মঙ্গলবার বিকেলে সুনীলকে জেলা প্রশাসক কার্যালয় থেকে তাকে আটক করে কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গ্রেফতার সুনীল চৌধুরী নগরের হাজারেী লেইনের এস আর মেডিকো নামের একটি ফার্মেসির মালিক।

গত ২ নভেম্বর বিভাগীয় কমিশনারের কাছে চট্টগ্রাম জেলা প্রশাসনের অর্পিত সম্পত্তি শাখার অফিস সহকারী মিজানুল ইসলামের বিরুদ্ধে একটি অভিযোগ দেন সুনীল চৌধুরী। অভিযোগনামার ওপরে ছিল খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সুপারিশ করা স্বাক্ষর ও সিলমোহর।

মঙ্গলবার ওই অভিযোগ নিষ্পত্তির সময় রেভিনিউ ডেপুটি কালেক্টর মু. মাহমুদ উল্লাহ মারুফ অভিযোগনামায় দুই মন্ত্রীর স্বাক্ষরের বিষয়ে সুনীল চৌধুরীকে প্রশ্ন করেন। তখন তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

এ সময় খাদ্যমন্ত্রীর একান্ত সহকারী সচিব জাহাঙ্গীর আলমকে ফোন করেন রেভিনিউ ডেপুটি কালেক্টর মু. মাহমুদ উল্লাহ মারুফ। তখন প্রতারণার বিষয়টি ধরা পড়ে। সুনীলও স্বাক্ষর-সিলমোহর জাল করে প্রতারণার বিষয়টি স্বীকার করেন।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সরকারি খাস জমি একসনা লিজ নেন সুনীল চৌধুরী। সেই লিজ নিয়ে জটিলতা তৈরি হলে তিনি জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের নামে ভুয়া অভিযোগ দেন। এতে মন্ত্রীর স্বাক্ষর জাল করে ধরা পড়েছেন। তার বিরুদ্ধে চট্টগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহকারী মোহাম্মদ হাবিবুল্লাহ রায়হান বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।