১৫ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, বুধবার

চট্টগ্রামে সরকারী কর্মকর্তাদের ২৫৬টি সিলসহ গ্রেফতার ১

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ৮, ২০১৮, ৬:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম: বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও দপ্তরের ২৫৬টি সিলসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। তার কাছ থেকে বিভিন্ন মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম।

গ্রেফতার মো. হারুন উর রশিদ প্রকাশ জুনু (৫০) চট্টগ্রামের পাঁচলাইশের শুলকবহর আবুল খায়ের দফাদারের বাড়ির মৃত আবুল খায়েরের ছেলে। তিনি কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ মকবুল হাজীর বাড়ি এলাকায় থাকতেন।

গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জুনুকে গ্রেফতারের পর তার তথ্যমতে সরকারী প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের ২৫৬টি সিল উদ্ধার করা হয়। তার কাছ থেকে ব্রিটিশ শাসন আমলের ব্রিটিশ সরকারের ২ আনা মূল্যমান থেকে শুরু করে বর্তমান সময়ের ৫ হাজার টাকা মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্প উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুনু জানিয়েছে, সে দীর্ঘদিন যাবত মোটা অংকের বিনিময়ে ভূমি, ঘর-বাড়ি, দোকান-পাটের মালিকানার জাল দলিল সৃষ্টির মাধ্যমে ভূয়া মালিকানা তৈরি করে আসছিল। এমনকি জাল দলিল সৃষ্টির পর আপোষ মিমাংসার নামে প্রকৃত মালিকের কাছ থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করেও আসছিল সে।

এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা হয়েছে বলেও জানান চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম।