১৫ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, বুধবার

চট্টগ্রামে হজ্ব প্রতারণা মামালায় দুই জনের গ্রেপ্তারি পরোয়ানা জারি

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ৮, ২০১৮, ৫:৪৭ অপরাহ্ণ

মাহমুদুল হক পেয়ারু ও নেজামুদ্দিন

নিজস্ব প্রতিবেদক : হজ্ব প্রতারণা মামলায় দুই জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) মহানগর দায়রা জজ আদালতের বিজ্ঞ হাকিম আকবর আলী মৃধা এ আদেশ দেন।

গ্রেপ্তারি পরোয়ানা আসামিরা হলেন, হক কাফেলা এজেন্সি চট্টগ্রামের সাধারণ সম্পাদক মাহমুদুল হক পেয়ারু ও চট্টলা হজ্ব কাফেলার পরিচালক নেজামউদ্দিন। তাদের দুই জনের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়ায়।

জানা গেছে, আন্দরকিল্লাস্থ হক কাফেলা নামক ট্রাভেল এজেন্সির (চট্টগ্রাম) সাধারন সম্পাদক মাহমুদুল হক পেয়ারুকে চট্টলা হজ্ব কাফেলার পরিচালক নেজামউদ্দিনের মাধ্যমে একই পরিবারের তিন জনকে হজ্বে পাঠানো বাবদ ১৪ লাখ ৪২ হাজার টাকা প্রদান করে এডভোকেট মো. ফয়সাল। কিন্তু ওই ট্রাভেল এজেন্সি তিন গ্রাহককে হজ্বে পাঠানোর ব্যবস্থা না করে গা ঢাকা দেন। এমতাবস্থায় এডভোকেট মাে. ফয়সাল বাদি হয়ে পাঁচলাইশ থানায় মাহমুদুল হক পেয়ারু ও নেজামউদ্দিনকে আসামি করে প্রতারণার মামলা দায়ের করেন।

আদালত সুত্র জানায়, প্রতারণার মামলার আসামি মো. মাহমুদুল হক পেয়ারু উচ্চ আদালত থেকে একুশ দিনের জামিন নিলেও অপর আসামি নেজামউদ্দিন টাকা আত্মসাত করার পর থেকে পলাতক রয়েছে।

পেয়ারুর একুশ দিনের জামিনের মেয়াদ শেষ হলেও তিনি আদালতে হাজির হননি। আসামিদের অনুপস্থিতিতে আজ এ মামলার শুনানি হয়েছে। শুনানিতে বাদি পক্ষে চট্টগ্রাম জেলা আইজীবী সমিতির সভাপতি ইফতেখার সাইমুন সাধারন সম্পাদক নাজিম উদ্দিনসহ সিনিয়র আইনজীবীরা অংশ নেন। শুনানি শেষে বিজ্ঞ আদালত পেয়ারু ও নেজামউদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পেরায়ানা জারির আদেশ দিয়েছেন।

একুশে/এসসি