১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

জয়ের বিকল্প নেই বাংলাদেশের

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ১০, ২০১৮, ১০:১৬ অপরাহ্ণ

ঢাকা: জিম্বাবুয়ের বিপক্ষে সিলেটে হারটা বাংলাদেশের জন্য ছিল একটি বড় ধাক্কা। পাঁচ বছর পর দলটির কাছে টেস্ট হেরেছে তারা। সেই ব্যর্থতা ঘুচাতে রোববার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

সিরিজ হার ঠেকাতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই মাহমুদউল্লাহদের। এদিন বাংলাদেশ সময় সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

টেস্টে আগের ম্যাচগুলোর ধারাবাহিকতা ছিল সিলেট স্টেডিয়ামে। দুটি ইনিংসই ছিল ২০০ এর নীচে। শুধু এই ম্যাচ নয়, আগের ৮ ইনিংসেও বাংলাদেশ ২০০ ছূঁতে পারেনি। তাই আত্মবিশ্বাসে কিছুটা হলেও চিড় ধরেছে স্বাগতিকদের।

এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই। বছরের শুরুর দিকে শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ হেরে এসেছে। এবার জিম্বাবুয়ের কাছে এই ম্যাচে হার এমনকি ড্র করলেও সিরিজ হেরে যাবে স্বাগতিকরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: ইমরুল কায়েষ, লিটন দাস, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম।

জিম্বাবুয়ে সম্ভাব্য একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেলর, সিন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেজিস চাকাবা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।