১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

টেস্ট অভিষেক হলো মিঠুন ও খালেদের

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ১১, ২০১৮, ১২:২০ অপরাহ্ণ

বাসস: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অভিষেক হলো বাংলাদেশের মোহাম্মদ মিঠুন ও খালেদ আহমেদের। বাংলাদেশের ৯১ ও ৯২তম খেলোয়াড় হিসেবে টেস্ট অভিষেক হলো ব্যাটসম্যান মিঠুন ও ডান-হাতি পেসার খালেদের।

বাংলাদেশের জার্সি গায়ে ইতোমধ্যে ওয়ানডে ও টি-২০ খেলেছেন ২৭ বছর বয়সী মিঠুন। আন্তর্জাতিক অঙ্গনে পা দেয়ার সাড়ে চার বছর পর টেস্ট অভিষেক হলো মিঠুনের। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে টি-২০ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন তিনি। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ১২টি ওয়ানডে ও ১৩টি টি-২০ ম্যাচ খেলেছেন মিঠুন।

ঘরোয়া আসরে ৮৮টি প্রথম শ্রেণির ম্যাচে ১২টি সেঞ্চুরি ও ২৪টি হাফ-সেঞ্চুরিতে ৪৭৭০ রান করেছেন মিঠুন। ব্যাটিং গড়-৩৫ দশমিক ৫৯। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পান ২৬ বছর বয়সী খালেদ। সিরিজের দ্বিতীয় ম্যাচেই টেস্ট অভিষেক হলো তার।

ঘরোয়া আসরে ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে খালেদের। বল হাতে ৪৮ উইকেট শিকার করেছেন এই ডান-হাতি পেসার। ইনিংসে তার সেরা বোলিং ফিগার ৫৪ রানে ৫ উইকেট। ১৩৯ রান খরচায় ১০ উইকেট ম্যাচের সেরা।

সদ্য শেষ হওয়া জাতীয় ক্রিকেট লিগে ৫ ইনিংসে ২৯৬ রানে ১১ উইকেট শিকার করেছেন সিলেট বিভাগের খালেদ। এবারের আসরে দু’বার পাঁচ ও একবার ১০ উইকেট নিয়েছেন তিনি।