১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

মুমিনুল-মুশফিকে আশা জাগছে

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ১১, ২০১৮, ১২:২৪ অপরাহ্ণ

ঢাকা: দলীয় ২৬ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ঢাকা টেস্টের শুরুর সেশনেই নাজুক অবস্থা বাংলাদেশের। সেই অবস্থা থেকে দলকে টেনে তুলতে লড়াই করছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। চতুর্থ উইকেটে এ দুজনের অবিচ্ছিন্ন জুটিতে প্রথম সেশনে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৫৬ রান। মুমিনুল ২৫ ও মুশফিক ১২ রান নিয়ে বিরতিতে গেছেন।

আউট হয়েছেন ইমরুল কায়েস, লিটন দাস ও মোহাম্মদ মিঠুন। তিন জনের কেউ দুই অঙ্ক ছূঁতে পারেননি। জিম্বাবুয়ের পক্ষে কাইল জার্ভিস দুটি ও ত্রিপানো একটি উইকেট পেয়েছেন।

দলীয় ১৩ রানের মাথায় প্রথম উইকেটের পতন হয়। ব্যক্তিগত শূন্য রাতে সাজঘরে ফেরেন ইমরুল কায়েস। এরপর দলীয় স্কোরে মাত্র তিন রান যোগ হওয়ার পরেই জার্ভিসের বলে ব্রেন্ডন মাভুতার হাতে ক্যাচ দিয়ে সাজঘরের পথ লিটন দাস। সফলতার দেখা পাননি অভিষেক হওয়া মোহাম্মদ মিঠুনও। ত্রিপানোর বলে ব্রেন্ডন টেলরের হাতে ক্যাচ দেয়ার আগে ব্যক্তিগত রানের খাতা শূন্যই থেকে গেছে।

রোববার সকালে সফররত জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন স্বাগতিক বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। রবিবার সকাল নয়টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি মাঠে গড়ায়।

সিলেটে প্রথম টেস্টে জিম্বাবুয়ের কাছে হারটা সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় হতাশার অধ্যায়। দুই ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে এখন ভীষণ চাপে বাংলাদেশ। আর তাতেই দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার অবস্থা স্বাগতিকদের। সিরিজ হার এড়াতে এই টেস্টে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে।