১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

বিএনপি নেতা শামীম ও বক্কর রিমান্ডে

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ১২, ২০১৮, ৬:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম: পুলিশের উপর হামলার অভিযোগে কোতোয়ালী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় বিএনপির দুই নেতাকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে পুলিশ।

সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খানের আদালত এই আদেশ দিয়েছেন বলে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তদন্তকারী কর্মকর্তা পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন। আদালত একদিন মঞ্জুর করেছেন।

তারা হলেন- চট্টগ্রাম বিভাগের দায়িত্বে থাকা বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহব্বুুর রহমান শামীম ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

এর আগে গত ২১ অক্টোবর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী আদালতে জামিন নিতে যান। সেদিন শুনানি শেষে খসরুকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। এই আদেশের পর এজলাস কক্ষে হট্টগোল শুরু হয়। পুলিশের পক্ষ থেকে অভিযোগ করা হয়, এসময় বিএনপিপন্থী আইনজীবীরা পুলিশের উপর চড়াও হন। এরপর পুলিশের উপর দুই দফা হামলার অভিযোগ করে ডা. শাহাদাতসহ বিএনপির ১৫০ নেতাকর্মীকে আসামি করে কোতোয়ালী থানায় দুটি মামলা করে পুলিশ।

এরপর ২২ অক্টোবর দুপুরে নগরীর জিইসি মোড় থেকে শামীম ও বক্করকে গ্রেফতারের পর তাদেরকে দুইটি মামলার একটিতে গ্রেফতার দেখানো হয়। ২৩ অক্টোবর ওই মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর হয়। সর্বশেষ একইদিন দায়ের হওয়া আরেকটি মামলা তাদের রিমান্ডে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ।