১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

চট্টগ্রামে প্রতিবন্ধী ধর্ষণ: একজনের জবানবন্দি

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮, ৬:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রাম: এক মনোসামাজিক প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের ঘটনা স্বীকার করে চট্টগ্রামের একটি আদালতে জবানবন্দি দিয়েছেন এক যুবক।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমিন এই জবানবন্দি রেকর্ড করেন বলে জানান নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

অভিযুক্ত জাগির হোসেন (২৯) পেশায় নির্মাণ শ্রমিক। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়ার উত্তর পদুয়া এলাকার নজু মিয়ার ছেলে।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর এএসআই আজিম, এএসআই ফয়সাল, কনস্টেবল আতিককে নিয়ে মঙ্গলবার সকালে জাহিরকে খুলশী এলাকা থেকে গ্রেফতার করেন মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক কাজী এনায়েত কবীর।

পিবিআই জানায়, ভুক্তভোগী তরুণী মনোসামাজিক প্রতিবন্ধী। ২০ বছরের তরুণী চট্টগ্রাম ইপিজেডের অপসেড কোম্পানীতে থাকেন ও প্রতিষ্ঠানটির দক্ষিণ হালিশহরস্থ হোস্টেলে থাকেন। ১৮ বছর হওয়ার আগে ওই তরুণী নগরের রৌফাবাদ সরকারী শিশু পরিবারে ছিলেন।

কোন একভাবে তার মোবাইল নাম্বার পেয়ে যায় জাগির। এরপর তাকে ফুঁসলিয়ে গত ৩ অক্টোবর নগরের স্টেশন রোড়ের হোটেল গেস্ট ইনের একটি কক্ষে নিয়ে গিয়ে ধর্ষণ করে সে। এ ঘটনায় ভুক্তভোগী আদালতে ২৪ অক্টোবর মামলা করলে তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক কাজী এনায়েত কবীর বলেন, কললিস্ট পর্যালোচনা করে কৌশলে মঙ্গলবার সকালে জাগিরকে গ্রেফতার করা হয়। ব্যক্তিগত জীবনে সে বিবাহিত এবং ভুলে এ কাজ করেছে বলে সে জানায়। দুপুরে আদালতে হাজির করা হলে সে অভিযোগ স্বীকার করে ২২ ধারায় জবানবন্দি দিয়েছে।