১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

নির্বাচন পেছানোর দাবি ইসি মেনে নিলে আপত্তি নেই : কাদের

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮, ২:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বিদেশি পর্যবেক্ষকদের জন্য নির্বাচনের তারিখ পেছানোর দাবি অযৌক্তিক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নির্বাচন পেছানোর দাবি নির্বাচন কমিশন মেনে নিলে কোন আপত্তি নেই বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৩ নভেম্বর) ধানমণ্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের আরও বলেন, মনোনয়নপত্র যারা নিয়েছেন বুধবার মনোনয়ন বোর্ড তাদের সাক্ষাৎকার গ্রহণ করবে। বোর্ডের সভাপতি হিসেবে থাকবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যেটা ভালো মনে করবেন সেটাই করবেন। সাক্ষাৎকারের পর সন্ধ্যায় মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে।

মনোনয়নপত্র আর নেয়ার সুযোগ নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, অনেকে মনোনয়পত্র জমা দিতে পারেনি। তারা জমা দিতে পারবেন।

বিএনপি ও ঐক্যফ্রন্টের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যদি তাদেরকে ৩শ’ আসনে জেতার নিশ্চয়তা দিতে পারে তবে সেই ইসিই তাদের দৃষ্টিতে শ্রেষ্ঠ হবে। এটি তাদের পুরনো অভ্যাস। আ স ম আবদুর রব তিনি জাসদের একটা অংশের নেতা হয়েও তিনি এখন বিএনপির ধারায় মিশে গেছেন।

নির্বাচন করতে কোনো প্রার্থীকে উৎসাহিত করা হয়নি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সাকিব নির্বাচন করতে চেয়েছে। কিন্তু শেখ হাসিনা মনে করেন দলের চেয়ে দেশ বড়। তাই তিনি সাকিবকে বুঝিয়েছেন। অভিনেতা ফেরদৌস নির্বাচন করতে চেয়েছে। এ বিষয়েও নেত্রীর সঙ্গে আলাপ হয়েছে।

তিনি আরো বলেন, মনোনয়ন চূড়ান্ত করতে সময় লাগবে। ১৭ নভেম্বরের মধ্যে শেষ করার পরিকল্পনা ছিলো। তবে সময় যেহেতু পাওয়া গেছে, আরেকটু সময় নেয়া যাবে। দলের মনোনয়ন ঠিক করার পরই শরীক দলের সঙ্গে আসন ভাগাভাগি করবেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

একুশে/আরসি/এসসি