১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিএনপির সহস্রাধিক মামলার তালিকা

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮, ৬:৫০ অপরাহ্ণ

একুশে ডেস্ক : আরো সহস্রাধিক মামলার দ্বিতীয় তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে বিএনপি। এ তালিকায় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের যেসব নেতাকর্মীর নামে রাজনৈতিক মামলা রয়েছে। এর আগে ৭ নভেম্বর ১ হাজার ৪৬টি মামলার তালিকা জমা দেয় দলটি।

মঙ্গলবার (১৩ নভেম্বর) বিকাল সোয়া ৫ টায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা রুহুল আমিনের কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত ১০০২টি মামলার তালিকা জমা দেয় বিএনপির একটি প্রতিনিধি দল।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করেন বলেন, ‘জমা দেওয়া তালিকায় ১ হাজার ২টি মামলা রয়েছে। এসব মামলায় বর্তমানে গ্রেফতার আছে ১২ শতাধিকের ওপরে নেতাকর্মী। এসব মামলায় নাম উল্লেখ করা আসামির সংখ্যা ৪৬ হাজার।

তিনি আরও বলেন, এর আগে ৭ নভেম্বর আমরা ১ হাজার ৪৬টি মামলার তালিকা জমা দিয়েছি। সেখানে ৫ হাজার ২৭৪ জন গ্রেফতার হওয়া কর্মীর নাম ছিল। ওইসব মামলায় নাম উল্লেখ করা আসামির সংখ্যা ৯৬ হাজার ৭০০ জন। উভয় তালিকায় ২ হাজার ৪৮টি মামলায় নামোল্লেখ করা আসামির সংখ্যা মোট এক লাখ ৪২ হাজার ৭০০ জন। এছাড়াও উভয় তালিকায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও তিন লাখ ৭০ হাজার ব্যক্তিকে।

একুশে/ডেস্ক/এসসি