১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

মহাজোটে যোগ দিচ্ছে যুক্তফ্রন্ট!

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮, ৫:১৭ অপরাহ্ণ

ঢাকা : সকল জল্পনা-কল্পনা শেষে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটে যোগ দিচ্ছে যুক্তফ্রন্ট। জোটগতভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ বিষয়ে আলোচনা করতে আজ (মঙ্গলবার) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বৈঠকও করে দলটি। আনুষ্ঠানিক আলোচনার পর স্বাতন্ত্র্য বজায় রেখে যুক্তফ্রন্ট মহাজোটে যোগ দিতে পারে এমন আভাস দেন যুক্তফ্রন্টের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

বৈঠকে আওয়ামী লীগের পক্ষে প্রতিনিধিত্ব করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যদিকে যুক্তফ্রন্টের প্রতিনিধিদলের পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

বৈঠক শেষে মাহী বি চৌধুরী সাংবাদিকদের বলেন, আনুষ্ঠানিক আলোচনার পর স্বাতন্ত্র্য বজায় রেখে যুক্তফ্রন্ট মহাজোটে যোগ দিতে পারে। প্রাথমিক আলোচনা হয়েছে। কিছুদিনের মধ্যে আনুষ্ঠানিক আলোচনার সিদ্ধান্ত হবে; বলেন তিনি।
তবে এখনই আসনের দাবি নিয়ে আলোচনা হয়নি বলে জানান মাহী বি চৌধুরী।

এর আগে ড. কামালের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন প্রক্রিয়ায় সক্রিয় ছিলেন বিকল্প ধারার সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। নানা নাটকীয়তায় শেষ পর্যন্ত বি চৌধুরী জাতীয় ঐক্য ফ্রন্টে যোগ দেননি।

তবে যুক্তফ্রন্টের মহাজোটে আসার আভাস দিয়েছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও।

গত রোববার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের তিনি বলেছিন, যুক্তফ্রন্ট ও আমাদের সঙ্গে নির্বাচন করতে পারে। যুক্তফ্রন্টের সঙ্গে আমাদের অ্যালায়েন্স হতেও পারে। আলোচনা চলছে।

একুশে/এসসি