১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

পটকা মাছ খেয়ে দুইজনের মৃত্যু, আশঙ্কাজনক ৭

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮, ১০:০৯ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রামের মিরসরাইয়ে পটকা মাছ খেয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৭ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার বারইয়ারহাট পৌরসভার ২নং ওয়ার্ডের সোনাপাহাড় গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ফজিলা খাতুন (৬০) ও তার নাতনি মরিয়ম নেছা (৪)।

অসুস্থ হয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অন্যরা হলেন- মরিয়মের বাবা শফিকুল ইসলাম (৩৫), মা বিলকিছ আক্তার (৩০), ভাই রাব্বি (১০) ও সাব্বির (৮) এবং বোন ঝর্ণা (৮) ও আতিয়া (২) এবং মরিয়মের মামা আমজাদ হোসেন (২৬)।

বারইয়ারহাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মো. বাবুল জানান, চিনকি আস্তানা স্টেশনসংলগ্ন কয়েকটি ঘরে কিছু খেটে খাওয়া মানুষ ভাড়া থাকত। বৃহস্পতিবার বিকালে তিনি জানতে পারেন, বারইয়ারহাট বাজার থেকে কুড়িয়ে আনা পটকা মাছ খেয়ে দুইজন মারা গেছেন।

এই বিষয়ে স্থানীয় মস্তাননগর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শহিদুল্লাহ জানান, বিকালে পটকা মাছ খেয়ে গুরুতর আহত অবস্থায় ৪ রোগী আসে হাসপাতালে। তাদের মধ্যে মরিয়ম নেছা নামে শিশুটি হাসপাতালে আসার আগেই মারা গেছে। তাদেরকে দ্রুত প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রামে আনার পথে ফজিলা খাতুনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, পটকা মাছ খেয়ে দুইজন মারা গেছে বলে তাদের পরিবারের সদস্যরা জানিয়েছে, তবে তাদেরকে হাসপাতালে আনা হয়নি। যে সাতজন ভর্তি আছেন তারাও গুরুতর অসুস্থ।