১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

চবিতে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮, ৯:৪৮ অপরাহ্ণ


চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ে জারুলতলায় গণিত বিভাগের সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

বিবাদমান দুটি গ্রুপ হচ্ছে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন অনুসারী ‘সিক্সটি নাইন’ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল- এর অনুসারী ‘সিএফসি’ গ্রুপ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গণিত বিভাগের সুবর্ণ জয়ন্তীর কনসার্টে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাক্কা-ধাক্কি থেকে সংঘর্ষের সূত্রপাত ঘটে। পরে দুই পক্ষের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের শাহজালাল, শাহ আমানত ও সোহারওয়ার্দী হলের সামনে অবস্থান নেয়। এক পর্যায়ে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এবিষয়ে সিক্সটি নাইন গ্রুপের সিনিয়র নেতা ও চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মনছুর আলম একুশে পত্রিকাকে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচালের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের একটি দল বিশেষ এজেন্ডা বাস্তবায়নের উদ্দেশ্যে ক্যাম্পাসে আমাদের কর্মীদের উপর হামলা চালায় এবং পরে আমাদের কর্মীরা তা প্রতিহত করে।

এদিকে সিএফসি গ্রুপের সিনিয়র নেতা নাছির উদ্দীন সুমন একুশে পত্রিকাকে বলেন,জুনিয়রদের ভুল বুঝাবুঝি থেকে হাতাহাতির ঘটনা ঘটেছে।এবং আমরা বিষয়টি মিমাংসার চেষ্টা করছি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, সিক্সটি নাইন ও সিএফসির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমরা তা মিমাংসা করার চেষ্টা করছি।

একুশে/ইএস/আরএইচ