১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

নির্বাচন একবার বয়কট করে ভূল করেছি আর না : ড. কামাল

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ১৭, ২০১৮, ৫:০৫ অপরাহ্ণ

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন বলেছেন, নির্বাচন একবার বয়কট করে ভুল করেছি। আর বয়কট করা যাবে না। নির্বাচন থেকে লড়ে যেতে হবে।

শনিবার (১৭ নভেম্বর) সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের মহাসমাবেশে বক্তব্যকালে এসব কথা বলে তিনি। সমাবেশের প্রধান বক্তা ছিলেন বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগ ও সরকারের সমালোচনা করে ড. কামাল হোসেন বলেন, আওয়ামী লীগ জনগণের সঙ্গে ভাওতাবাজি করছে, তারা ভাওতাবাজিতে বরাবরই চ্যাম্পিয়ন। নির্বাচনে ওরা (আওয়ামী লীগ) যত রকম ১০ নম্বরি করার করুক, আমরা ভোট দেবো, ভোটে থাকবো। হাজারে হাজারে ভোট দেবো। সবাই ভোট কেন্দ্রে থাকবো।

ড. কামাল হোসেন বলেন, এ সরকার ২০১৪ সালে বলেছিল সবার সাথে আলোচনা করে দ্রুত আরেকটি নির্বাচন দিবে কিন্তু দ্রুত বলতে কি ৫ বছর কেটে গেল? তাহলে তো বাংলা ডিকশনারি পরিবর্তন করতে হবে।

তিনি বলেন, সরকার প্রতিমুহূর্তে সংবিধান লঙ্ঘন করছে। সকাল, দুপুর, রাত সংবিধান লঙ্ঘন করছে। কোথায় লেখা আছে, ঘোষণা দিয়ে এমপি (সংসদ সদস্য) হওয়া যায়। এই সরকারে বেশির ভাগ এমপি বিনা ভোটে নির্বাচিত।

মহাসমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশানের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের পরিচালনায় মহাসমাবেশে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর, অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

একুশে/এসসি