১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

হেলমেট বাহিনীর নেতা মির্জা ফখরুল নিজেই : হাছান

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ১৭, ২০১৮, ৬:৫৯ অপরাহ্ণ

একুশে ডেস্ক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হেলমেট বাহিনীর নেতা হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি কার্যালয়ের সামনে বিনা উসকানিতে তাদের নেতাকর্মীরা কীভাবে পুলিশকে কিল-ঘুষি মারছিলেন, কীভাবে পুলিশের গাড়িতে আগুন লাগিয়েছিলেন, কীভাবে পথচারীদের ওপর হামলা চালাচ্ছিলেন, তাদের চেহারা টেলিভিশনের ক্যামেরা এবং পথচারীদের হাতে থাকা মোবাইলের ভিডিও ক্যামেরায় ধরা পড়ে গেছে, মির্জা ফখরুল তা বুঝতে ভুল করেছিলেন; বলেন তিনি। এসময় মির্জা ফখরুলের বিভিন্ন সময় নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে হেলমেট পরে যাওয়ার ছবিও সাংবাদিকদের দেখান ড.হাছান মাহমুদ।

শনিবার (১৭ নভেম্বর) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ (ভাসানী) আয়োজিত ‘মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

ড.হাছান মাহমুদ বলেন, নয়াপল্টনে পুলিশের উপর হামলা, গাড়িতে আগুন ,পথচারীদের উপর হামলাসহ সবকিছু টেলিভিশনের ক্যামেরা এবং পথচারীদের হাতে থাকা মোবাইলের ভিডিও ক্যামেরায় ধরা পড়ে গেছে। ঘটনার মোড় অন্যদিকে ঘোরাতে তড়িঘড়ি করে মির্জা ফখরুল সংবাদ সম্মেলন করে বললেন, আওয়ামী লীগের হেলমেট বাহিনী এই হামলা চালিয়েছে।

মিথ্যা বলায় মির্জা ফখরুল চ্যাম্পিয়ন বলে মন্তব্য করে ড. হাছান মাহমুদ বলেন, মিথ্যাচারের একটা সীমা থাকে। তার মিথ্যাচার শুনে আমার লজ্জা হচ্ছে যে একজন ভদ্রবেশী মানুষ কীভাবে এত মিথ্যা বলতে পারেন? সুতরাং মিথ্যা বলায় যদি কোনও পুরস্কার দেওয়া হতো নিঃসন্দেহে চ্যাম্পিয়ন হতেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব।

তিনি নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের সমস্ত রহস্য উদঘাটনের জন্য পুলিশ বাহিনী ও জনগণকে ধন্যবাদ জানানোর পাশাপাশি পুলিশকে অনুরোধ জানিয়ে বলেন, যারা এই নিয়ে মিথ্যাচার করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হোক।

বিএনপিকে অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, নানা ছলছুতায় নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করে কোনও লাভ হবে না। সুতরাং নির্বাচনে অংশগ্রহণ করার যে প্রক্রিয়া আপনারা শুরু করেছেন তা অব্যাহত রাখুন এবং আসুন নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের ভিতকে আমরা শক্তিশালী করি।

এম এ ভাসানীর সভাপতিত্বে আলোচনাসভায় বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলসহ ন্যাপের (ভাসানী) বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

একুশে/ডেস্ক/এসসি