১২ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, মঙ্গলবার

চট্টগ্রামে রোববার মনোনয়নপত্র নিলেন ২১ প্রার্থী

প্রকাশিতঃ রবিবার, নভেম্বর ১৮, ২০১৮, ১০:০৮ অপরাহ্ণ


চট্টগ্রাম: জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য রোববার চট্টগ্রামে মনোনয়ন ফরম নিয়েছেন ছয়টি রাজনৈতিক দলের ২১ জন প্রার্থী।

এর মধ্যে আওয়ামী লীগের চারজন, বিএনপির ১২ জন, ইসলামী ফ্রন্টের দুইজন, বাসদের একজন, বিএনএফের একজন ও ইসলামী ঐক্যজোটের একজন রয়েছেন।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, হেফাজত ইসলাম ও ইসলামী ঐক্যজোটের মাঈনউদ্দিন রুহি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেকমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) ও ১১ (বন্দর-পতেঙ্গা) আসন থেকে, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সহ-সভাপতি সামশুল আলম ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র তুলেছেন।

এছাড়া চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে বিএনপির মো. মাহবুবুর রহমান, চট্টগ্রাম- ১২ (পটিয়া) আসনে মো. এনামুল হক, চট্টগ্রাম- ১৬ (বাঁশখালী) আসনে মো. লেয়াকত আলী, চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনে বিএনপির মোজাম্মেল হক চৌধুরী মনোনয়নপত্র তুলেছেন।

আওয়ামী লীগের পক্ষে চট্টগ্রাম ৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন রেজাউল করিম চৌধুরী।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে নগর যুবলীগের আহ্বায়ক মো. মহিউদ্দিন বাচ্চু ও বাসদের মো. মহিনউদ্দিন, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে আওয়ামী লীগের পক্ষে বিএমএ’র চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী এবং চট্টগ্রাম ১০ (ডবলমুরিং) আসনে আওয়ামী লীগের পক্ষে সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীন মনোনয়নপত্র নিয়েছেন।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে ইসলামিক ফ্রন্টের মুহাম্মদ আশ্রাফ হোসাইন, চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে বিএনএফের এসএম ইকবাল হোসেন মনোনয়নপত্র নিয়েছেন।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে ইসলামিক ফ্রন্টের এম এম মতিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।