১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

ব্র্যাককর্মীদের পিটিয়েছে রোহিঙ্গারা (ভিডিও)

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮, ১২:২৭ পূর্বাহ্ণ

ব্র্যাকের দুই নারী কর্মীকে উত্যক্ত করার ঘটনায় প্রধান অভিযুক্ত রোহিঙ্গা যুবক।

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে বেসরকারি এনজিও ব্র্যাকের দুটি গাড়িতে রোহিঙ্গাদের হামলার ঘটনায় সংস্থাটির ৫ কর্মী আহত হয়েছেন।

সোমবার বিকেল পৌনে ৫টার দিকে ব্র্যাকের দুই নারী কর্মীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় হামলার এই ঘটনা ঘটেছে বলে ব্র্যাকের জেন্ডার বেসড ভায়োলেন্স (জিবিভি) এর টিম লিডার তাহমিনা ইয়াসমিন জানিয়েছেন।

আহতরা হলেন- ব্র্যাকের কর্মী মুস্তাকিন, আতিক, তোহফা, শোয়েব ও জমির। এদের মধ্যে গুরুতর আহত মুস্তাকিনকে কক্সবাজারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে কুতুপালং ক্যাম্পে কাজ শেষ করে ব্র্যাকের দুই নারী কর্মী রোহিঙ্গা শিবির দিয়ে ফিরে আসছিলেন। তাদেরকে গাড়ি থেকে নামিয়ে উত্যক্ত করছিলেন কিছু রোহিঙ্গা যুবক।

সে সময় ব্র্যাকের দুটি গাড়ি নিয়ে ওই পথ দিয়ে আসার সময় ঘটনাটি দেখতে পান সংস্থাটির কয়েকজন কর্মী। তারা রোহিঙ্গাদের কবল থেকে নারী সহকর্মীদের উদ্ধার করতে এগিয়ে যান। এ সময় দুটি গাড়িতে থাকা ব্র্যাক কর্মীদের ওপর হামলা ও ভাঙচুর চালায় রোহিঙ্গারা।

একপর্যায়ে রোহিঙ্গারা গাড়িতে আগুন দেয়ারও চেষ্টা করে। খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে যায়। তখন রোহিঙ্গা যুবকরা পালিয়ে যায়।

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ রেজাউল করিম বলেন, অপ্রীতিকর ঘটনা ঘটেছে। উভয় পক্ষের সাথে আলাপ করে সমস্যা সমাধানের চেষ্টা চলছে।