১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

ভারতে গোলাবারুদের গুদামে বিস্ফোরণ, নিহত ৬

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮, ৩:৩১ অপরাহ্ণ

একুশে ডেস্ক : ভারতের মহারাষ্ট্র রাজ্যে সেনাবাহিনীর একটি কেন্দ্রীয় গোলাবারুদের গুদামের কাছে বিস্ফোরণে অন্তত ছয় জন নিহত হয়েছেন।

মঙ্গলবার সকালে রাজ্যের ওয়ার্ধা জেলার পুলগাঁওয়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে ভারতের সেনাবাহিনীর বরাত দিয়ে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

নিহতদের মধ্যে একজন সেনা সদস্য, একজন অস্ত্র কারখানার কর্মী এবং বাকী চারজন হচ্ছে শ্রমিক। এদের মধ্যে চারজন ঘটনাস্থলেই নিহত এবং দুজন হাসপাতালে নেওয়ার পর মারা যান।

কর্মকর্তারা জানিয়েছেন, ২৩ মিলিমিটার কামানের গোলা ধ্বংসের জন্য ট্রাক থেকে নামানোর সময় বিস্ফোরণ ঘটে। ওয়ার্ধা থেকে ১৮ কিলোমিটার দূরে সোনেগাঁও আবাজি গ্রামের ওই ঘটনায় অপর ১০ জন গুরুতর আহত হয়েছে।

পুলিশের সিনিয়র কর্মকর্তা নিথিল পিঙ্গল জানিয়েছেন, গোলা ধ্বংসের কাজে ১০-১৫ জন নিয়োজিত ছিল। কারিগরি ত্রুটির কারণে ওইসব গোলা ধ্বংসের সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি জানান, কয়েকটি গোলার বাক্স ট্রাক থেকে নামানোর সময় একটি বাক্স বিস্ফোরিত হয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে। আর বিস্ফোরণের ঘটনা ঘটেছে খোলা মাঠে।

মধ্যপ্রদেশ রাজ্যের খামারিয়াভিত্তিক একটি অস্ত্র কারখানাকে বিস্ফোরক ধ্বংস করার কাজে ব্যবহারের জন্য স্থানটি দেওয়া হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে ২০১৬ সালে পুলগাঁওতে একটি গোলাবারুদের ডিপোতে বিস্ফোরণে একজন লে. কর্নেল ও এক মেজরসহ ১৮ জন নিহত হয়েছিল।

একুশে/ডেস্ক/এসসি