১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

সংসদ নির্বাচনে ভোটবিপ্লব হবে : মির্জা ফখরুল

প্রকাশিতঃ বৃহস্পতিবার, নভেম্বর ২২, ২০১৮, ১১:৪৫ অপরাহ্ণ

ঢাকা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটবিপ্লব হবে। নির্বাচনকে জনগণের রায়ে পরিণত করতে, জনগণ লড়াই করবে। কোনো কিছু করে আটকে রাখতে পারবে না। ভোটবিপ্লব হবে, জনগণ সেই ভোটবিপ্লবের জন্য প্রস্তুত রয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে এক সেমিনারে মির্জা ফখরুল ইসলাম এ মন্তব্য করেন। ‘ইভিএমকে না বলুন, আপনার ভোটকে সুরক্ষিত করুন’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে জাতীয় ঐক্যফ্রন্ট।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা যখন নির্বাচনে যাচ্ছি, তখনো আমাদের অসংখ্য নেতা কারাগারে। আমাদের প্রার্থী হওয়ার উপযুক্ত যাঁরা, তাঁরা কারাগারে রয়েছেন। গ্রেপ্তার করা হচ্ছে। এমনকি নির্বাচনে প্রার্থী মনোনয়নের সাক্ষাৎকার প্রক্রিয়ায় আসার পথে পথে নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। তিনি অভিযোগ করেন, আবারও বর্তমান সরকার ক্ষমতায় ফিরে আসার জন্য জোর করে সমস্ত অপকৌশলগুলো ব্যবহার করছে। জনগণের ওপর যখন কোনো আস্থা থাকে না, তখন এসব কৌশল নেওয়া হয়।’

ফখরুল ইসলাম বলেন, সরকার নির্বাচন কমিশনকে একটি ‘আজ্ঞাবহ’ প্রতিষ্ঠানে পরিণত করেছে। আর ইসি নিজে থেকেই আজ্ঞাবহ হয়ে আছে। এ কারণে আজ জনগণের কোনো কথাই ইসির কানে যাচ্ছে না।

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী, ২০–দলীয় জোটের অন্যতম নেতা মোস্তফা জামাল হায়দার প্রমুখ এ সময় বক্তব্য দেন।