১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫, মঙ্গলবার

‘এক তরফা নির্বাচনের গোপন ছক তৈরী করছে সরকার’

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ২৩, ২০১৮, ৬:৩৬ অপরাহ্ণ

ঢাকা : সরকারের অনুকুলে এক তরফা গোপন ছক তৈরী করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দেশজুড়ে গ্রেফতার, হামলা, নির্যাতন থামছে না বলেও তার অভিয়োগ।

শুক্রবার (২৩ নভেম্বর) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এখনও আনুষ্ঠানিক প্রচারণা শুরু না হলেও আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা এলাকায় এলাকায় মাইকিং করে মাঠে ময়দানে সভা-সমাবেশ করে করে যাচ্ছে, নৌকার পক্ষে প্রচারণা চালাচ্ছে। অন্যদিকে বিএনপির সম্ভাব্য প্রার্থীদের এলাকায় যেতে বাধা দিচ্ছে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীরা। ঘরোয়া বৈঠক করতে চাইলে সেখানে চলছে সশস্ত্র হামলা। গতকাল নারায়নগঞ্জে শামীম ওসমান বিশাল প্রচারণা সভা করেছে, কিশোরগঞ্জের ভৈরবে নাজমুল হাসান পাপনের পক্ষে মাইকিং করে সমাবেশ অব্যাহত রেখেছে উল্লেখ করেন রিজভী।

রিজভী বলেন, সারা দেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার এখনাে চলছে। প্রশাসন ও পুলিশে কর্মরত বির্তর্কিত ও দলবাজ কর্মকর্তাদের প্রত্যাহারের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের দেওয়া চিঠিকেও গুরুত্ব দেননি সিইসি। আদালতে জামিন চাইতে এলে আমাদের নেতাকর্মীদের গ্রপ্তার করে কারাগারে পাঠানো হচ্ছে। বিরোধী দলগুলোর পক্ষ থেকে বির্তকিতদের সরানোর আহবানের বিপরীতে সিইসির এ ধরণের বক্তব্যে দলবাজ কর্মকর্তাদের আরও বেপরোয়া করে তুলবে।

নেতাকর্মীদের গ্রেপ্তারে তীব্র নিন্দা জানিয়ে তাদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন রিজভী।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/আরসি/এসসি