১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচন কেন স্থগিত করা হবে না : আদালত

প্রকাশিতঃ বুধবার, নভেম্বর ২৮, ২০১৮, ৯:২৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচন কেন স্থগিত করার অস্থায়ী আদেশ দেয়া হবে না- মর্মে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। আবেদনের প্রেক্ষিতে বুধবার চট্টগ্রামের যুগ্ম জেলা জজ প্রথম আদালতের বিচারক মো. জসিম উদ্দিন এই আদেশ দিয়েছেন।

আগামী ১৫ দিনের মধ্যে চট্টগ্রাম প্রেস ক্লাবকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী আসাদুজ্জামান খান। তিনি বলেন, উক্ত সময়ের মধ্যে কারণ দর্শানোর নোটিশের জবাব না দিলে আদালত এ বিষয়ে একতরফা শুনানি ও বিচার করবেন বলে আদেশে উল্লেখ করেছেন বিচারক।

এর আগে বুধবার আদালতে একটি অভিযোগ দাখিল করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস; সম্প্রতি চট্টগ্রাম প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটি তার সদস্যপদ সাময়িক স্থগিত করেছে।

অভিযোগে হাসান ফেরদৌস উল্লেখ করেছেন, ২০১৯ সালের ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য চট্টগ্রাম প্রেস ক্লাবের নির্বাচন উপলক্ষে প্রকাশিত ভোটার তালিকায় তার নাম নেই। এ অবস্থায় ভোটার তালিকায় তাকে বাদ দিয়ে যাতে প্রেস ক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হতে না পারে এজন্য প্রথমে অন্তবর্তীকালীন ও পরে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিতে আদালতে আবেদন জানান একুশে টেলিভিশনের বিশেষ প্রতিনিধি হাসান ফেরদৌস।

অভিযোগে চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ব্যবস্থাপনা কমিটির ১৫ জনকে বিবাদি করা হয়েছে।