১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫, বৃহস্পতিবার

বর্ণিল উৎসবে চবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিতঃ বৃহস্পতিবার, ডিসেম্বর ৬, ২০১৮, ৬:৩০ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : বর্ণিল উৎসবে উদযাপিত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বার) সকাল ১০টায়  বিশ্ববিদ্যালয়ের চাকসু ভবনের সামনে থেকে প্রশাসনিক ভবন হয়ে পরে সমাজবিজ্ঞান অনুষদ প্রাঙ্গন পর্যন্ত এক বর্ণঢ্য র্যালির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শুরু হয়। পরে সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে কেক কেটে সংগঠনটির ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।এবং এক আলোচনা সভার আয়োজন করা হয়।

চবিসাসের সভাপতি বায়েজিদ ইমনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সালের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.ইফতেখার উদ্দীন চৌধুরি।বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড.শিরীণ আখতার। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক প্রফেসর ড.শহিদ উল্ল্যাহ,চবি প্রক্টর আলী আজগর চৌধুরী।

এছাড়াও চবিসাসের সাবেক সভাপতি, সদস্য,বর্তমান সদস্য,বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দ ও রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

প্রধান অথিতির বক্তব্য উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অগ্রগতিতে সাংবাদিক সমিতির অবদান অসামান্য। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বিশ্ববিদ্যালয়ের সুনাম চারদিকে ছড়িয়ে যাচ্ছে।

দেশের বিভিন্ন সংবাদপত্রে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সংযুক্তিতে সংবাদপত্রের মর্যাদাও বৃদ্ধি পাচ্ছে; বলেন তিনি

এসময় অনুষ্ঠানে বক্তারা বলেন, জেলা,উপজেলা ও অন্যান্য পর্যায়ে সাংবাদিকতার চেয়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ভিন্ন ধরনের।এখানে সাংবাদিকতা করা বেশ চ্যালেন্জিং।
এসময় বক্তারা বস্তুনিষ্ঠা ও সত্য সংবাদ পরিবেশনের আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, সাংবাদিকদের পক্ষপাতিত্ব না করে বিশ্ববিদ্যালয়ের কোন পর্যায়ে যদি দূর্ণীতির সন্ধান পাওয়া যায় তা সংবাদপত্রে তুলে ধরা উচিত।

আলোচনা সভা শেষে সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।

একুশে/আইসি/এসসি