১৭ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫, রবিবার

খালেদার আপিলের সিদ্ধান্ত বিকেলে

প্রকাশিতঃ শনিবার, ডিসেম্বর ৮, ২০১৮, ১:৫৬ অপরাহ্ণ

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র নিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল আবেদনের শুনানি শেষ হয়েছে। তবে এই শুনানির সিদ্ধান্ত দেননি নির্বাচন কমিশন (ইসি)। আজ (শনিবার) বিকেল ৫টার দিকে এর সিদ্ধান্ত দেওয়া বলে নির্বাচন কমিশনের (ইসি)পক্ষ থেকে জানানো হযেছে।

আদালতে দণ্ডিত হওয়ায় খালেদার জিয়ার ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনের মনোনয়নপত্র বাতিল করে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। পরে প্রার্থীতা ফেরত পেতে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীরা আপিল করেন। তাঁর করা আপিল পেন্ডিং (স্থগিত) করেছিল নির্বাচন কমিশনের আপিল বিভাগ।

নির্বাচন ভবনে আপিলের তৃতীয় ও শেষ দিনের শুনানিতে সিইসি কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন আপিল কর্তৃপক্ষের কাছে তিন আসনের তিনটি আবেদন একসঙ্গে শুনানি নেওয়ার জন্য অনুরোধ করেন খালেদার আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী।

দুপুরে ১২ টা ৩৮ মিনিটে শুরু হয়ে ২২ মিনিট শুনানি চলে।

শুনানির সময় সিইসি নূরুল হুদা খালেদার আইনজীবীকে সুনির্দিষ্ট বক্তব্য তুলে ধরতে বলেন। নির্বাচন কমিশনার রফিকুল ইসলামও বিভিন্ন খুঁটিনাটি বিষয় জানতে চান আইনজীবীর কাছে।

শুনানি শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আইনজীবীদের যুক্তিতর্ক শুনে রায় পরে জানানো হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে যারা আপিল করেছেন তাদের বিষয়ে আজ (শনিবার) শেষ দিনের মতো নির্বাচন কমিশনে শুনানি অনুষ্ঠিত হচ্ছে।

একুশে/এসসি